নওগাঁয় নেসকোর কন্ট্রোলরুমে আগুন; বিদ্যুৎ সরবরাহ বন্ধ

143

মোঃ সজীব হাসান, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় নেসকোর ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে গিয়েছে। শুক্রবার (১৩ আগস্ট) ভোর সাড়ে পাঁচটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর থেকেই নওগাঁ ও আশেপাশের পুরো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। জানা যায়, এদিন ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে আগুন দেখতে পাওয়া যায়। তখন দায়িত্বরত কর্মকর্তারা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানিয়েছেন, এর আগে এই স্টেশনে এত বড় দুর্ঘটনা কখনো ঘটেনি। নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবল সহ অন্যান্য যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

নির্বাহী প্রকৌশলী আরও জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।