শেরপুরের গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজে গ্রামীণ জিসি’র আই ক্যাম্প

309

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলাধীন গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজে বিনামুল্যে চক্ষু ক্যাম্প পরিচালনা করেছে গ্রামীণ জিসি চক্ষু হাসপাতাল।

২৮ আগস্ট শনিবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা এ চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। গ্রামীণ জিসি চক্ষু হাসপাতালের উদ্যোগে গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজ এর সহযোগীতায় এ চক্ষু ক্যাম্প পরিচালিত হয়।

এ সময় অত্র এলাকার স্বল্পআয়ের মানুষেরা তাদের চক্ষু সেবা নেওয়ার জন্য ক্যাম্পে ভিড় করে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এইটা পরিচালনায় সহযোগিতা করেন হেলথ কেয়ার মেডিকেল ট্যুরিজম এর পক্ষে আব্দুল খালেক বিন এবাদুল্লাহ, গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজের পক্ষে পরিচালক শরিফুল ইসলাম, ইলিয়াস উদ্দিন আহমেদ প্রমুখ। এ সময় ১৪৩ জন রোগীকে বিনা মূল্যে চোখের পরীক্ষা সেবা প্রদান করা হয়। এদের মধ্যে ১৩১ জনকে চক্ষু পরীক্ষা করে বিনামূল্যে চশমা এবং ঔষধের ব্যবস্থাপত্র প্রদান করা হয় এবং ১২ জনকে স্বল্পমূল্যে ছানি অপারেশনের ব্যবস্থা করে সংস্থার নিজস্ব গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ক্যাম্পের কর্মকান্ড বাস্তবায়নের জন্য ডাক্তার এবং টেকনিশিয়ান সহ মোট সাতজন চিকিৎসাসেবী অংশগ্রহণ করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ক্যাম্প পরিচালক মোহাম্মদ শফিউল আলম এবং দায়িত্বপ্রাপ্ত ডা: রায়হান রাব্বি বলেন নিম্নআয়ের মানুষদের স্বল্পমূল্যে সেবা প্রদান করাই এই ক্যাম্পের উদ্দেশ্য। গ্রামীণ জিসি বিভিন্ন এলাকাতে এমন ক্যাম্প পরিচালনা করে থাকে। তাঁরা আরো বলেন এ ধরনের ক্যাম্পের মাধ্যমে আমরা স্বল্প আয়ের মানুষদের চক্ষু সেবা প্রদান করে থাকি। এছাড়াও গ্রামীণ জিসি হসপিটালে চোখের সকল ধরনের চিকিৎসা বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা স্বল্পমূল্যেই করানো হয়।