মহাস্থানে ভূয়া কাবিনে বিবাহ, ৩বছর স্বামী স্ত্রী পরিচয়ে ধর্ষনের অভিযোগে কোর্টে মামলা

178

স্টাফ রিপোর্টার

বগুড়ার শিবগঞ্জের মহাস্থানে ভূয়া কাবিন নামায় এক যুবতীকে বিয়ের প্রলোভনে ৩ বছর ধরে ধর্ষনের অভিযোগ। স্ত্রী’র অধিকার ফিরে পেতে স্বামী ও কাজীর বিরুদ্ধে কোর্টে মামলা দায়ের।
মামলা সূত্রে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান নামা পাড়া গ্রামের মোজাম্মেল হক এর মেয়ে মোছাঃ মমতাজ বেগম(২৩) কে একই উপজেলার মহাস্থান গড় বানারশি গ্রামের মৃতঃ মকবুল হোসেন তহশীলদার এর ছেলে বিশিষ্ট ছমিল কাঠ ব্যবসায়ী গোলাম রব্বানী খান রাখু (৪৭) কাজী আব্দুল মজিদ(৫৭) মহাস্থান মাযার গেট কাজী অফিসে গত ০২/০৮/২০১৮ ইং ইসলামী শরিয়ত বিধান অনুযায়ী ৫ লক্ষ টাকা দেন মোহরানা ধার্য্যে বিবাহ করে। বিবাহের পর গোলাম রব্বানী খান রাখু তার স্ত্রী মমতাজ বেগমকে নিয়ে বগুড়া সুলতানগঞ্জ পাড়া, হাকির মোড় নিজ বাসায় ১বছর ও তৎপর রাখুর পরিচালনাধীন মহাস্থান মকবুল হোসেন আদর্শ কেজি স্কুল সংলগ্ন আবাসিক রুমে ১১ মাস এবং বাঁকি সময় তার নিজ বাড়িতে অবস্থান করিয়া সুখে শান্তিতে ঘর সংসার করে আসে। বাদিনী মমতাজ বেগম এর সাথে স্বামী রাখু সব সময় খারাপ ব্যবহার অমানষিক নির্যাতন করতে থাকলে বাদিনী তার স্বামীর কাছ থেকে তাদের বিবাহের কাবিননামার কপি চায়, সে আজ, কাল দিচ্ছি বলে কালক্ষেপন করে। পরে বাদীনী কাজী আব্দুল মজিদের কাছে কাবিননামার জাবেদা নকল চাইতে গেলে তার স্বামী রাখুর কু-পরামর্শে কাজী কাবিননামার কপি দিতে অপরাগতা প্রকাশ করেন। সর্বশেষ গত ১৩/০৭/২০২১ ইং রাতে মমতাজ বেগম তার স্বামী রাখুর সাথে দৈহিক মেলামেশা কালে পুনরায় তাদের বিবাহের রেজিঃকৃত কাবিননামার কপি চাইলে তার স্বামী বলে তাদের মধ্যে কোনরুপ রেজিঃকৃত কাবিননামা সম্পাদিত হয় নাই, এবং তাকে শারীরিকভাবে নির্যাতন মারপিট করে একবস্ত্রে তার বাড়ী থেকে বের করে দেয়। পরে মমতাজ বেগম বাবার বাড়ি চলে আসে এবং তার বাবা মাসহ আত্মীয় স্বজনকে বিষয়টি খুলে বলেন এবং বাদীনী মমতাজ বেগম গত ২৯/০৭/২০২১ ইং আইনজীবীর মাধ্যমে রেজিঃকৃত কাবিন নামার জাবেদা নকল চেয়ে ২নং আসামী কাজী আব্দুল মজিদ বরাবরে লিগ্যাল নোটিশ প্রেরন করে।
২ নং আসামী কাজী আব্দুল মজিদ লিগ্যাল নোটিশ প্রাপ্ত হয়েও বাদিনীকে কাবিননামার জাবেদা নকল সরবরাহ করে নাই। বাদীনি বুঝতে পেরে তাকে ভূয়া কাবীননামা সৃষ্টি করে মিথ্যা বিবাহের প্রলোভনে গত ৩ বছর ধরে আসামী গোলাম রব্বানী খান রাখু স্বামী-স্ত্রী হিসাবে দৈহিক সম্পর্ক স্থাপন করে ধর্ষন করেছে।
এঘটনায় বাদীনি মমতাজ বেগম নিরুপায় হয়ে স্ত্রী’র অধিকার ফিরে পেতে গত ২২/০৮/২০২১ ইং জেলা বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যূনাল-২ মামলা নং ২০৯ পি/২০২১ নারী ও শিশু(শিবঃ) ১। গোলাম রব্বানী খান রাখু(৪৭), ২। কাজী আব্দুল মজিদ এর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।