বগুড়ার শাজাহানপুরে পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন ভীত্তিহীন

143

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: দাদন ব্যবসায়ীর হুমকি ধামকি থেকে বাঁচতে এবং পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন  ”শিরোনামে” প্রকাশিত সংবাদটি মিথ্য ভীত্তিহীন সাজানো এবং সামাজিক ভাবে হয়রানী বলে দাবি করেছেন বগুড়ার শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের রামচন্দকৃষ্ণপুর গ্রামের মজনু মিয়া (৪৫)।

জানাগেছে, ওই একই ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের এনামুল হক এর স্ত্রী নাজমা বেগুম(৪০) করোনা কালিন সময়ে বিপদে পড়ে নিজের চিকিংসার জন্য ২০হাজার টাকা ধার নেয়। স্বল্প পরিমান করে পরিশোধ করার স্বত্তে মজনু মিয়ার কাছে থেকে টাকা নেন তিনি। অন্যদিকে ৩/৪মাস পরে টাকা গুলো চাইতে গেলে কথা-কাটাকাটি এক পর্যয়ে খুটির সঙ্গে হোঁচট খেয়ে নিজেই ইটের ওয়ালে ধাক্কা খেয়ে কানের লতি থেথলে যায়। পরে এবিষয়টি ফেইসবুক ওয়ালসহ গণমাধ্যম কর্মিদের ভুলভাল তথ্যদিয়ে স্থানীয় কিছু পত্র-পত্রিকায় তোলপাড় সৃষ্টি করা হয়।
পরে স্থানীয় প্রশাসনের নজর পড়লে মজনু মিয়াকে আটক করে আদালতে প্রেরণ করা হয়। বর্তমানে সে জামিনে থাকলেও সমাজের কিছু কুচক্রি মহলে যোগসাজসে প্রশাসনের কাছে এবং সমাজের চখে অন্যরকম বানানোর চেষ্টা করছে বলেও জানান সে। আরও জানাগেছে, করোনা কালিন সময়ে অসহায় গরীব হত-দরিদ্রদের মাঝে ৬শো পরিবারে খাদ্যসামগ্রী বিতারণ করেন তিনি। এছাড়ও গরিব অসহায় বাবার কাঁধে থাকা মেয়ের বিয়ের জন্য সাহায্য সহযোগিতায় তার অনেক অবদান রয়েছে বলে জানান স্থানীয় মসজিদের ইমাম হাফেজ সফিউদ্দিন। এছাড়াও মসজিদ মাদ্রসা এতিমদের অনেত দান করেন তিনি।
সরজমিনে জানাযায়, এনামুল হক ওরফে কুলি নামেই তাকে সবায় জানে সে কোন কিছু করেনা সিএসজি চালানো বিষয় মিথ্য হলেও ভবঘুরে মত চলাচল করে সে। কুলির ২টি পরিবার দুই বউ ২সস্তান রয়েছে কিš‘ কোন কর্মই করেনা সংসার চালানো কঠিন হয়ে পড়েছে তার। তার স্ত্রী একজন চরিত্রহীন খারাপ স¦ভাবের মেয়ে লোক বলে ¯’ানীয়রা জানায়। মালিপাড়া বাজারের দোকানদারা এবং চা দোকানি আলিফ হোসেন জানান, স্ট্যান্ডের সকল দোকানে তার বাকি আছে আমার চা ও সিগারেট বাবদ ১৪শত টাকা বাকি করে আর দেয়না। এনামুলের মামাতো ভাই বাদশা জানায় নাজমা খারাপ মেয়ে তাহাছাড়া ওর বাড়িতে রাত্রে মেয়ে ও মাদকের আড্ডা চলে।
নাজমা বেগমও তার স্বামী জানান, মামলা তুলে নেবার হুমকি ধামকি দি”েছ মজনু মিয়া।
মজনু মিয়া জানান, মানুষের ভাল কাজ করলে বা উপকার করলে অস্বীকার করে। সমাজের মানুষ এতই পাগল যে সপ্তাহে ২হাজার টাকা সুদ দিবে। আমি জামিনে আসার পরে ওদের সাথে কোন কথাই হলো না অথচ সংবাদ সম্মেলনে পরিবারের নিরাপত্তা চাই। আসল বিষয় হল তারা ধারের টাকা না দিয়ে পারা যায় কি ভাবে এটা এক ধরনের ফন্দি আটছে। শাজাহানপুর উপজেলার অত্র এলাকার সহকারী বিট অফিসার এএসআই মানিকুল জানান, মানুষের চরিত্রের সার্টফিকেট কেউ কি দিতে পারে তবে ভাল মন্দ নিয়েই হল স্বাভাবিক মানুষ সমস্য একটু আছে নাজমার।
মাদলা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বারি মন্ডল জানান, নাজমা বেগম পরলোভীও চরিত্রহীন এনামুল নিজেই সুদাড়–। এবিষয়ে ¯’ানীয় ইউপি চেয়ারম্যান আতিক বিষয়টি অন্যভাবে এড়িয়ে যান মন্তব্য দিতে নারাজ।
বগুড়া শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানান, সংবাদ সম্মেলনের বিষয় পত্রিকায় দেখেছি তবে এখনো উক্ত ব্যাপারে কেউ অভিযোগ দায়ের করেনি তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যব¯’া নেয়া হবে।