শাহজাদপুরে ট্রাকভর্তি ভেজাল গো-খাদ্য নদীতে ফেলে ধ্বংস

130

মোঃ আল আমিন হোসেন, শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ দেশের দুগ্ধশিল্পের কেন্দ্রবিন্দু ও গবাদী পশুর রাজধানী খ্যাত সিরাজগঞ্জের শাহজাদপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ট্রাক ভর্তি মেয়াদোত্তীর্ণ ও ভেজাল গো-খাদ্য পানিতে ফেলে ধ্বংস করেছেন। মঙ্গলবার সকালে পৌর এলাকার দ্বারিয়াপুর ভূষিপট্টিতে মেসার্স রিয়াদ ট্রেডার্সের মালিক সাউদ হোসেন পাচারের উদ্দেশ্যে তার গোডাউন থেকে পঁচা ও অনুমোদনহীন ভেজাল ভূষি ট্রাকে তুললে, স্থানীয় জনগণ ট্রাকটি আটক করে উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডা: কাওছারকে খবর দিলে তিনি উপস্থিত হয়ে ভূষি বোঝাই ট্রাকটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। দুপুরে সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ট্রাকভর্তি ভেজাল অনুমোদনহীন মেয়াদোত্তীর্ণ ভূষি করতোয়া নদীতে ফেলে ধ্বংস করা হয়।

এর আগে শনিবার (৯ অক্টোবর) অভিযান চালিয়ে অনুমোদনবিহীন ও ভেজাল গো-খাদ্য বিক্রির দায়ে মেসার্স রিয়াদ ট্রেডার্সের মালিক সাউদ হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। সেইসাথে গোডাউনে রাখা শতশত বস্তা মেয়াদোত্তীর্ণ ভূষি জব্দ করে ধ্বংস করার নির্দেশ প্রদান করা হলেও জব্দকৃত ভেজাল গো-খাদ্য পাচারের উদ্দেশ্যে সাউদ হোসেন ট্রাকে তোলেন। পরে জনগণ ট্রাকটি আটক করে প্রশাসনকে খবর দেন।
এদিকে, জরিমানা না হওয়া অপর গো-খাদ্যের দোকান মেসার্স নিউ আলামিন ট্রেডার্সের আলামিন জানান,‘ভেজাল ও অনুমোদনবিহীন গো-খাদ্য ব্যবসায়ীদের দৌরাত্ব বৃদ্ধিতে আমাদের মতো প্রকৃত ব্যবসায়ীরা ও গো-খামারীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। অনুমোদনবিহীন ভেজাল গো-খাদ্য বিক্রি বন্ধ হলে খামারীদের পাশাপশি আমরাও উপকৃত হবো।