বাবাকে হত্যার অভিযোগে মানসিক ভারসাম্যহীন ছেলে আটক

129

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে মতিয়ার রহমান (৬০)নামের বৃদ্ধ পিতাকে কুপিয়ে হত্যা করেছে মানসিক ভারসাম্যহীন ছেলে। মৃত ব্যক্তি শেরপুর উপজেলার কয়ের খালী গ্রামের মৃত আব্দুর রহিম বক্সের ছেলে।

রবিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মতিয়ার রহমান মারা যান।

জানা যায়, নিহতের ছেলে মানসিক ভারসাম্যহীন মামুন (২৮) শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে বাড়ি থেকে ৫ কেজি চাউল কাউকে না জানিয়ে স্থানীয় একটি মাজারে দান করে। এই নিয়ে ওই রাতেই মতিয়ার রহমান ছেলেকে গালমন্দ করেন। রাত ৪ টার দিকে মামুন তার বাবাকে ঘুম থেকে ডেকে তুলে চাউল ফেরত আনার জন্য যেতে বলে। এরপর বাবা-ছেলে বাড়ির পাশে রেজাউলের ভুট্টার ক্ষেতের কাছে পৌঁছালে মামুন তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

বৃদ্ধ মতিয়ারের চিৎকারে গ্রামের লোকজন এগিয়ে এসে মামুনকে আটক করে এবং গুরুতর আহত মতিয়ার রহমানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে দেয়। সেখানে অবস্থার অবনতি হলে মতিয়ার রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যার পর মতিয়ার রহমান মারা যান।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, হত্যাকারী মামুন একজন মানসিক ভারসাম্যহীন ব্যাক্তি। তবে তাকে পুলিশ হেফাজতে রাখা হলেও এখন পর্যন্ত কেউ তার বিরুদ্ধে অভিযোগ দেয়নি।