কক্সবাজারে নারী পর্যটক গণধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রীতিলতা ব্রিগেড বগুড়া জেলার

122

প্রেস বিজ্ঞপ্তি

কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে এক পর্যটককে ‘গণধর্ষণের’ অভিযোগ পাওয়া গেছে। স্বামী-সন্তানসহ কক্সবাজার বেড়াতে এসে তারা বিকালে সৈকতের লাবনী পয়েন্টে গেলে সেখানে অপরিচিত এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কাধাক্কি হয়। সন্ধ্যার পর কয়েক যুবক তার ৮ মাসের সন্তান স্বামী তুলে নিয়ে গিয়ে গলফ মাঠের পেছনের নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পর ওই নারীকে একটি হোটেলে নিয়ে যায় এবং ঘটনা কাউকে না জানানোর হুমকি দিয়ে হোটেল কক্ষের দরজা বাইরে থেকে লাগিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এই ধরনের ঘটনা প্রমাণ করে যে সমগ্র দেশের নারী সমাজ আজ কতটা অরক্ষিত। বলা হয় নারীরা একা নিরাপদ নয় কিন্তু আমরা দেখছি একজন নারী তার পরিবারের সাথে থাকা অবস্থাতেও নিরাপদ নয়। এ ধরনের ঘটনা ক্ষমতার অপব্যবহার এবং বিচারহীনতার অপসংস্কৃতির কারণেই সংঘটিত হচ্ছে বলে আমরা মনে করি। ধর্ষকদের যথাযথ শাস্তি না হওয়া এবং আইনের ফাঁক -ফোকর দিয়ে বেরিয়ে যাওয়ার সুযোগ থাকাতেই এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। একই সাথে কক্সবাজারের মত একটি পর্যটন কেন্দ্রের নিরাপত্তা নিয়েও আমরা প্রশ্ন করতে চাই। এ ধরনের ঘটনা আমাদের পর্যটন খাতকে হুমকির মুখে ফেলছে।

আমরা প্রীতিলতা ব্রিগেড বগুড়া জেলা থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অনতিবিলম্বে ধর্ষণকারীদের যথাযথ শাস্তি নিশ্চিতের দাবি জানাই।প্রীতিলতা ব্রিগেড, বগুড়া জেলা সমন্বয়ক জাফরিন সুলতানা জয়ী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।