ধুনটে জমিজমা জের ধরে প্রতিপক্ষের মারপিটে এক বৃদ্ধ নিহত

255

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টার:

বগুড়ার ধুনটে জমিজমা দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত হাফিজার রহমান আকন্দ (৭২) উপজেলার চিকাশী ইউনিয়নের ছোটচাপড়া গ্রামের জমসের আলী আকন্দের ছেলে। রোববার (২৬ডিসেম্বর) ভোর ৫ টার সময় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সরজমিনে গিয়ে জানা যায়, নিহত হাফিজার রহমানের সাথে এক ইউনিয়নের হটিয়ারপাড়া গ্রামের আলতাব আলী ছেলে শাহিনুর রহমানে সাথে ৪০ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। প্রায় ১৫ বছর ধরে দুই পক্ষের মামলা মোকাদ্দমা আদালতে বিচারাধীন রয়েছে।

আদালতের রায়ে ওই জমির মালিকানা হলেন ছোট চাপড়ার হাফিজার রহমান পেয়েছেন। এ অবস্থায় গত শনিবার (২৫ ডিসেম্বর) সকাল অনুমান ১০ টার দিকে প্রতিপক্ষ হটিয়ারপাড়া গ্রামের শাহীনুর রহমান তার লোকজন নিয়ে ওই জমি দখল নিতে যায়। তখন খবর পেয়ে হাফিজার রহমান ও জমির বর্গাদার চাঁন মিয়া তাদের নিষেধ করেন। এসময় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে হাফিজার রহমান ও চান মিয়া মারপিট করে আহত করেন ।

স্থানীয় লোকজন আহত অবস্থায় উদ্ধার করে তাদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে তার অবস্থার অবনতি হলে হাফিজার রহমানকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করেন। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৬ ডিসেম্বর) ভোর ৫ টার সময় হাফিজার রহমান আকন্দ মৃত্যুবরণ করেন। অপরদিকে আহত চান মিয়া ধুনট উপজেলা হাসপাতালে চিকিৎধীন রয়েছেন। ঘটনার পর থেকে শাহিনুর রহমান ও তার পরিবারের লোকজন পলাতক থাকায় তাদের সাথে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।

ধুনট থানারঅফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, নিহত হাফিজুর রহমানের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার প্রস্তুতি চলছে।