শিবগঞ্জে ভুল চিকিৎসায় জীবন দিলেন অসহায় আনারুল

86

রশিদুর রহমান শিবগঞ্জ ( বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের হাসপাতাল সংলগ্ন পুপুলার হসপিটালে ভুল চিকিৎসায় আনারুল ইসলাম (৪০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে তার স্বজনরা অভিযোগ তুলেছেন। নিহত আনারুল আলাদ্দিপুর নয়াপাড়া গ্রামের মোজাম উদ্দিনের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৮ ফেব্রুয়ারী পাইলস রোগের চিকিৎসার জন্য শিবগঞ্জ পুপুলার হসপিটালে ভর্তি হন আনারুল। সেখানে চিকিৎসকের পরামর্শে আনারুলের অপারেশন সম্পন্ন হয়। ১৯ ফেব্রুয়ারি তিনি সুস্থ হয়ে বাসায় ফিরে যান। ২০ ফেব্রুয়ারি রবিবার পরীক্ষার জন্য ওই ক্লিনিকে আসলে আনারুলকে ভুল ইনজেকশন পুশ করা হয়। এর কিছুক্ষণ পর থেকে আনারুল বমন করতে শুরু করে এবং তার খিচনি উঠলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ওই ক্লিনিকের পরিচালক অমিত হাসান এম্বুলেন্স যোগে তাকে দ্রুত বগুড়া শজিমেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আনারুলের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে পপুলার হসপিটালে হামলার প্রস্তুতি নেয়। সংবাদ পেয়ে শিবগঞ্জ থানার পুলিশ এস আই বেলাল হোসেন সঙ্গীয় ফোস নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নিহতের পরিবারের লোকজন জানান, আব্দুল হালিম নামে একজন চিকিৎসক আনারুলকে ভুল ইনজেকশন পুশ করেন। যার ফলে আনারুলের মৃত্যু হয়েছে।
এদিকে মৃত্যুর ঘটনাটি টাকা দিয়ে মীমাংসার জন্য তৎপর একটি মহল।

 

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস (বিপিএম) জানান, এ বিষয়ে এখনও থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।