শাজাহানপুরে প্রধানমন্ত্রীর বিশেষ কার্ডে টিসিবি’র পণ্য সরবরাহ ও বিক্রির উদ্বোধন

142

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত বিশেষ কার্ডে টিসিবি’র পণ্য সরবরাহ এবং বিক্রয়ের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
স্বল্প আয়ের মানুষের সুবিধা পেতে শাজাহানপুর উপজেলা প্রশাসনের স্বার্বিক দিক নির্দেশনায় ২০মার্চ সকাল ১০টায় আশেকপুর ইউনিয়নের রানীর হাট উচ্চ বিদ্যালয় মাঠে টিসিবি’র পণ্য ভূর্তকি মূল্যে বিক্রয়ের কালে প্রধান অতিথি হিসেবে সুবিধাভোগী মানুষে হাতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যানও উপজেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যানও উপজেলা যুবলীগ সভাপতি আলহাজ¦ ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী হিফাযত আরা মিরা।
আরও অন্যদের মাঝে ছিলেন আশেকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আলম, ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আব্দুল মালেক।
জানাগেছে, উপজেলায় ৬হাজার ৫৫টি পরিবারের মাঝে টিসিবি”র পণ্য সরবরাহ করা হবে। এাছাড়াও প্রত্যেক সেবাভোগীর দুটি করে কার্ড করা হয়েছে। যার একটি সুবিধাভোগীর কাছে এবং অন্যটি ডিলারের কাছে। ডিলারের কাছে থাকা কার্ড এবং সুবিধাভোগীর কার্ড মিলিয়ে এক হলে তবেই পণ্য দেয়া হবে। টিসিবি পণ্য নেয়ার জন্য নিধারিত সময় কার্ডধারিকে অবশ্যই উপস্থিত থাকতে হবে।
মোট দুটি পর্যায়ে পণ্য বিতরণ করা হবে। প্রথম পর্যায়ে প্রত্যেক কার্ডধারির জন্য বরাদ্ধ থাকছে দুইকেজি সয়াবিন তেল, দুইকেজি চিনি এবং দুই কেজি মসুর ডাল। প্রতিকেজি চিনির দাম ৫৫টাকা, প্রতিকেজি তেলের দাম ১১০টাকা এবং প্রতিকেজি মসুরের ডালের দাম ৬৫টাকা।
শৃঙ্খলা ভাবে নিধারিত সময় কার্ডধারিকে উপস্থিত থেকে টিসিবি’র পণ্য নেয়ার অনুরোধ করেন ডিলার।