শিবগঞ্জের আমতলী মডেল স্কুলে ‘জাগ্রত হোক মানবতাবোধ’ শীর্ষক অনুষ্ঠানে র‌্যাব- ৪ পরিচালক মোজাম্মেল হক

92

এস আই সুমন,স্টাফ রিপোর্টার,বগুড়াঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমতলী মডেল স্কুলের আয়োজনে ‘জাগ্রত হোক মানবতাবোধ’ শীর্ষক অনুষ্ঠান বৃন্পতিবার সকাল ১০ টায় অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক মীর লিয়াকত আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি (পরিচালক র‌্যাব-৪) মোঃ মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম।

তিনি বলেন, মানব সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর থেকেই শিখতে শুরু করে,তবে জন্মের পর থেকে ১০ বছর বয়সে পৌঁছানো পর্যন্ত সময়ই শিশুর মস্তিস্ক বিকাশের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ন। এই বয়সেই শিক্ষার্থীদের মানসিক বিকাশ,সৃজনশীলতা, অনুসন্ধিৎসা ইত্যাদি বিকশিত হয়,সুতরাং এই বয়স থেকেই একজন শিশুকে নৈতিকতা ও মুল্যবোধ চর্চায় অভ্যস্থ করা জরুরী।
তিনি আরো বলেন,এদেশটিকে টেকসই উন্নতি এবং আত্ন মর্যাদার সঙ্গে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে হলে দেশ থেকে দূর্নীতি,অন্যায়,অবিচার দূর করতে হবে। এর জন্য প্রয়োজন নৈতিক চরিত্র বলে বলীয়ান,মানবিক গুনাবলি সম্পন্ন মানব সম্পদের।আর এ কারনেই সময় এখন নৈতিক ও মানবিক শিক্ষার প্রসারে মনোযোগী হওয়ার। এখানে এসে দেখেছি আমতলী মডেল স্কুল সেই চেষ্টায় করে যাচ্ছে। তিনি এমন সুন্দর একটি অনুষ্ঠানে তাকে আমন্ত্রিত করাই স্কুলের সভাপতি,শিক্ষক মন্ডলী সহ ম্যানেজিং কমিটির সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে তিনি স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতির পারিবারিক কবরস্থানের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা, সহকারী পুলিশ সুপার ( শিবগঞ্জ সার্কেল) তানভির আহম্মেদ, ট্রপিক্যাল হোমস্ লিঃ চেয়ারম্যান ডাঃ রেজাউল করিম সান্না, থানা অফিসার ইনচার্জ(ওসি) দীপক কুমার দাস, অত্র বিদ্যালয়ের পরিচালক মীর মহরম আলী, প্রধান শিক্ষক আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস ছাত্তার, মীর রওশন আলী, শিক্ষক আব্দুল হান্নান, দুলাল চন্দ্র অধীকারী, মাসুম আহম্মেদ, মুসফিক প্রমুখ।

দ্বিতীয় অধিবেশন সাংস্কৃতিক অনুষ্ঠানে ক্লোজ আপ তারকা সাজু,বাউল সুকুমার রায় সহ স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় বাউল সঙ্গীত ও নৃত্যনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুবলীগ নেতা শাহাব উদ্দিন শিবলী,সহকারী শিক্ষক ওয়াহেদুল ইসলাম ও আইরিন আকতার আশা।