নওগাঁয় দাবী মৌলিক উন্নয়ন সংস্থা আয়োজনে মাল্টি স্টেকহোল্ডার ওয়ার্কশপ অনুষ্ঠিত

210

স্টাফ রিপোর্টার: আন্তজার্তিক দাতা সংস্থা আইএফএডি(IFAD) এর আর্থিক সহযোগিতায় এবং পিকেএসএফ (PKSF) এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় দাবী মেীলিক উন্নয়ন সংস্থা, নওগাঁ কর্তৃক বাস্তবায়িত রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রকল্পের আওতায় “নিরাপদ মাংস ও দুগ্ধজাত পণ্যের বাজার উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন উপ-প্রকল্পে’’ অন্তর্গত কর্মকাণ্ড পলিসি উন্নয়ন ও বিদ্যমান পলিসির প্রয়োগ বিষয়ে মাল্টি স্টেকহোল্ডারদের নিয়ে নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে মঙ্গলবার (৫ই এপ্রিল) সকাল ১০ ঘটিকায় একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্কশপের শুভ উদ্ভোধন ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অত্র সংস্থার প্রকল্প ফোকাল পার্সন কৃষিবিদ রাজু আহম্মেদ। এ সময় তিনি সংস্থার পরিচিতি ও বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেন। আরএমটিপি প্রকল্প ও প্রকল্পের কার্যাবলি বিষয়ে একটি উপস্থাপনা প্রদান করেন উক্ত প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক রহমত আলী। ওয়ার্কশপে উপস্থিত বিভিন্ন পর্যায়ের ভ্যালু চেইন কমিটির সদস্যরা প্রাণিসম্পদ খাতের উন্নয়নে করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। অদ্যকার সভার সভাপতি নওগাঁ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ মহির উদ্দিন সমাপনি বক্ততায় প্রাণিসম্পদ খাতের বিদ্যমান পলিসি ও এর প্রয়োগের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরেন এবং এর থেকে উত্তরণের উপায় নিয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। পাশপাশি তিনি প্রাণি সম্পদের উন্নয়নে উক্ত প্রকল্পের কর্মকান্ড বাস্তবায়নের গুরুত্বারোপ করেন। পরিশেষে তিনি রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রকল্পের (আরএমটিপি) সর্বপরি সফলতা কামনা করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন সংস্থার উপ-সহকারি পরিচালক আবুল কালাম আজাদ, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ডা. সুশান্ত দাস, ডেইরি ফার্মাস এসোসিয়েশনের সহ-সভাপতি এ. কে. এম. ওয়ালিউল ইসলাম, নারিশ জেলা প্রতিনিধি রাজু আহমেদ, রেনেটা প্রতিনিধি আলামিন সরদার, ব্র্যাক এআই কর্মী মোঃ রুহুল আমিন, ট্রেড গ্লোবাল লিমিটেড প্রতিনিধি শরিফ হোসেন, গোয়ালা প্রতিনিধি মোঃ শামিম হোসেন, পরিবহণ এসোসিয়েশনের প্রতিনিধি নিরব হোসেন শান্ত সহ প্রমূখ।