শেরপুরে সাংবাদিকদের সাথে ভুল বোঝাবুঝির অবসান ইউএনওর দুঃখ প্রকাশ

71

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়া শেরপুরে গণমাধ্যমকর্মীদের সাথে ইউএনওর বিরূপ মন্তব্যের ঘটনায় ২৭ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বগুড়া জেলা প্রশাসনের এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই বৈঠকে শেরপুর উপজেলার সম্মিলিত সাংবাদিক জোটের পরিচালনা পরিষদের ১১ সদস্যসহ অর্ধশতাধিক বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সংবাদকর্মী ও বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই বৈঠকে উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ।
স¤প্রতি শেরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা সুলতানা স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে বিরূপ মন্তব্যের ঘটনায় সাংবাদিকরা তার অপসারণের জন্য নানা কর্মসূচী হাতে নেয়। এরই জের ধরে বগুড়া জেলা প্রশাসকের পক্ষে একটি সমঝোতা বৈঠকের ব্যবস্থা করা হয়। ২৭ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১২ টায় এই সমঝোতা বৈঠকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ এবং শেরপুর উপজেলার ইউএনও সানজিদা সুলতানা দুঃখ প্রকাশ করেন। এই বিরুপ মন্তব্যকে তাঁরা অনাকাঙ্খিত ঘটনা হিসেবে দাবি করেন।
সমঝোতা বৈঠকে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ বলেন, দেশের উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসনের সাথে গণমাধ্যমকর্মীদের সুসম্পর্ক বা পারস্পরিক বোঝাপড়া থাকা আবশ্যক। সেই পরিবেশ বজায় থাকবে বলে তিনি তা প্রত্যাশা করেন।
এই সমঝোতা বৈঠকে শেরপুরের সম্মিলিত সাংবাদিক জোটের নেতৃবৃন্দ পরিচালনা পরিষদের সদস্য সাপ্তাহিক তথ্যমালা পত্রিকার সম্পাদক সুজিত বসাক, শফিকুল ইসলাম, সবুজ চৌধুরী, জাহাঙ্গীর ইসলাম, দীপক সরকার, শফিকুল ইসলাম শরীফ, তাজুল ইসলাম, রবিন সরকার, আবদুল হান্নান, মো. আসাদুজ্জামান আশা, রঞ্জন কুমার দে প্রমুখ বক্তব্য রাখেন। এই সমঝোতা বৈঠকে উপস্থিত সম্মিলিত সাংবাদিক জোটের নেতৃবৃন্দ বলেন, শেরপুরের বিরূপ মন্তব্যের ঘটনায় বগুড়া জেলা প্রশাসন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দুঃখ প্রকাশ করায় তাঁরাও জোটের পক্ষ থেকে ধন্যবাদ। আশা করি দেশের উন্নয়নে স্থানীয় প্রশাসন ও সাংিবাদিকরা একে অপরকে সহযোগিতা করবে।