ব্রাসেলসে নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী

নির্বাচন বানচালের ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন

47

বগুড়া এক্সপ্রেস অনলাইন ডেস্ক: আগামী জাতীয় নির্বাচন যাতে কেউ বানচাল বা প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি দেশের অব্যাহত উন্নয়ন ও অগ্রগতির জন্য নৌকায় ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান। গতকাল বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে প্রবাসীদের দেওয়া নাগরিক সংবর্ধনায় তিনি বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে, যাতে কেউ নির্বাচন বানচাল করতে না পারে এবং ভোটকে প্রশ্নবিদ্ধ করতে না পারে। বেলজিয়ামসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিরা পারফর্মিং আর্ট থিয়েটারে এ সংবর্ধনার আয়োজন করেন। খবর বাসসের
সরকারের বিরুদ্ধে স্বার্থান্বেষী মহলের অপপ্রচারে কান না দিয়ে গত ১৫ বছরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের কথা জনগণের সামনে তুলে ধরতে আওয়ামী লীগ নেতাকর্মীর প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। খুনি ও সন্ত্রাসীদের ষড়যন্ত্র এবং জনগণের ভাগ্য নিয়ে যে কোনো ষড়যন্ত্র নস্যাৎ করার আহ্বান জানিয়েছেন তিনি।
আন্দোলনের নামে অগ্নিসংযোগের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে তাঁর কোনো আপত্তি নেই। কিন্তু আন্দোলনের নামে অগ্নিসংযোগ করলে কেউ রেহাই পাবে না। জনগণ আওয়ামী লীগের পক্ষে ভোট দিয়ে দেশের স্বাধীনতা ও উন্নয়ন পেয়েছে। তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও ভোট দিন। প্রধানমন্ত্রী বলেন, আন্তরিকতা, সুনির্দিষ্ট পরিকল্পনা এবং সে অনুযায়ী পরিকল্পনা বাস্তবায়নের কারণে আমরা দেশের ব্যাপক উন্নয়ন করতে পেরেছি।
১৯৭৫ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত ২৯ বছরে বিএনপি-জামায়াতসহ অন্যান্য সরকার বাংলাদেশের উন্নয়নে কী করেছে– তা নিয়ে প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে ব্যাপক উন্নয়ন করেছে। ২৯ বছর ছিল জনগণের জন্য অন্ধকার ও বেদনার সময়। ওদের হাতে দেশের কোনো ভবিষ্যৎ নেই, কারণ ওরা জনগণের কথা চিন্তা করে না।
সরকার রেমিট্যান্সে ৫ শতাংশ প্রণোদনা দেওয়ায় প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে টাকা পাঠানোর অনুরোধ জানান। তিনি বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
সুত্রঃ- দৈনিক সমকাল