বগুড়াবাসীর আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে উদ্বোধন হল মুজিব মঞ্চ

64

স্টাফ রিপোর্টারঃ বগুড়া শহরের সাতমাথায় মুজিব মঞ্চের উদ্বোধন করলেন বগুড়া সদর ০৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। আন্দোলন সংগ্রামের সুতিকাগার বগুড়ার সাতমাথায় জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হলো এই মুজিব মঞ্চ।এতে ব্যয় ধরা হয়েছে ১৯ লাখ টাকা। দীর্ঘ এক মাস লাগাতার কাজ করে চুড়ান্ত কাজটি শেষ করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান।
১২ নভেম্বর রবিবার সকালে শহরের সাতমাথায় বেলুন ফেস্টুন উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সুচনা করা হয়। পরে মুজিব মঞ্চের দক্ষিণ পার্শ্বে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় জাতির পিতা ও তার পরিবার বর্গ ও জাতীয় নেতা সহ সকল শহীদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নিরবতা পালন করা হয়।
পরে বিএনপি জামাতের অবৈধ অবরোধের বিরুদ্ধে বগুড়া জেলা আওয়ামী লীগের আয়োজনে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সমন্বয়ে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর ০৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। তিনি তার বক্তব্যে বলেন, লড়াই সংগ্রাম আন্দোলনের সংগ্রামী সংগঠন আওয়ামী লীগ।যার নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের প্রচেষ্টা অনেক দিনের। দীর্ঘদিন আওয়ামী লীগের কোন সংসদ সদস্য বগুড়া সদর আসনে না থাকায় সেটি করা সম্ভব হয় নাই।আমরা এই ম্যুরাল স্থাপন করতে পেরে বগুড়াবাসীর আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পেরেছি। এছাড়াও পিছিয়ে পড়া বগুড়ার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী জয়লাভ করলে বগুড়ার অসমাপ্ত কাজ সম্পন্ন করা যাবে বলে তিনি মনে করেন।