মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে হাজির হয়ে পালিয়ে গেল ৬-৭ রাজাকার

144

অনলাইন ডেস্ক

যাচাই-বাছাইকালে অন্তত ৬/৭জন দৌড় মেরে পালিয়ে গেছে। এরা সবাই ছিলো রাজাকার এদেরকে সাক্ষ্য দিয়ে যারা মুক্তিযোদ্ধার তালিকা ঢুকিয়ে ছিল, ভাতাভোগের সুযোগ করে দিয়েছিল আমি তাদের উদেশ্যে বলে ছিলাম মিথ্যা সাক্ষ্য দিলে প্রকৃত মুক্তিযোদ্ধারও ভাতা বন্ধ হবে। এরপর আর কেউ মিথ্য সাক্ষ্য দিতে আসেনি।

ওপরের একথা গুলো বলেছেন, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান। তিনি বৃহস্পতিবার পার্বতীপুর উপজেলা পরিষদ হল রুমের সামনে দাঁড়িয়ে বিকেল ৫টার দিকে এ প্রতিনিধির সামনে কথা বলছিলেন।

সাইদুর বলেন, গত ৩০ জানুয়ারি থেকে পার্বতীপুরে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী ১৯৭ জন ভাতাভোগী মুক্তিযোদ্ধার তালিকা যাচাই-বাছাই শুরু হয়েছে।এর মধ্যে গত বুধবার যাচাই-বাছাই বন্ধ ছিল। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মোট ১৪৩ জন বাছাই কমিটির সামনে হাজির হয়েছেন।

তবে বৃহস্পতিবার মাত্র ৫ জন হাজির হন। অন্যরা অনুপস্থিত থাকেন। বাছাইকৃতদের মধ্যে কত জন ‘ক’ তালিকাভুক্ত হয়েছেন এবং কতজন ‘খ’ ও ‘গ’ তালিকাভুক্ত হয়েছেন জানতে চাইলে সাইদুর রহমান জানান, আগামী রবিবার এ তালিকা সম্পন্ন করে জামুকায় পাঠানো হবে। তখনি জানা যাবে কতজনকে কোন তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।