বগুড়ায় ৭ ফেব্রুয়ারি দিনব্যাপী ব্যাটারী চালিত পরিবহন ধর্মঘট পালন করুন-সংগ্রাম কমিটি

174

রিপন স্টাফ রিপোর্টার :

বগুড়ায় পৌরসভা থেকে অটোরিক্সা-ভ্যান-টোরিক্সা ভাংচুর, শ্রমিকদের শারীরিক- মানসিক নির্যাতন বন্ধ করা, রাস্তায় মোটরসাইকেল সহ গাড়ি পার্কিং বন্ধ করা, ফুটপাত দখলমুক্ত করা সহ ৫ দফা দবিতে রবিবার (৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী ব্যাটারী চালিত পরিবহন ধর্মঘটের আহবান করেছে অটোরিক্সা-ভ্যান শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদ।

ধর্মঘট সফল করার লক্ষ্যে শুক্রবার শহরের বিভিন্ন অঞ্চলে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। বড়গোলা, ফুলবাড়ী, বৃন্দাবনপাড়া, মাটিডালি, বারপুর, চারমাথা, চেলোপাড়া, শাফিক্লিনিং মোড়, বৌউ বাজার, খান্দার, ফুলতলা এবং শাকপালায় অটোরিক্সা শ্রমিক ও গ্যারেজ মালিকদের সঙ্গে যোগাযোগ লিফলেট বিতরণে আলোচনা করেন পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হাই, আমিনুল ইসলাম, মাসুদ পারভেজ, রুমেল, শ্যামল বর্মন প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন পুলিশ প্রশাসন বড়গোলা থেকে ইকুবিয়া স্কুল মোড়, চেলোপাড়া ব্রীজ, জর্জকোর্ড বিআরটিসি কান্টার, থানামোড়ে ব্যাটারী চালিত পরিবহন প্রবেশ করতে না দিয়ে জনগণের দূর্ভোগ সৃষ্টি করেছে এবং শ্রমিকদের আয় কমেছে। তাই নেতৃবৃন্দ শ্রমিক, মালিক এবং গ্যারেজ মালিকদের কে তিন চাকার ব্যাটারী চালিত সকল পরিবহন করে আগামী ৭ ফেব্রুয়ারি দিনব্যাপী ধর্মঘট পালনের আহবান জানান এবং একইসঙ্গে সর্বস্তরের জনসাধারণকেও ধর্মঘটে সমর্থনের আহবান জানান।