বগুড়া মোটর মালিক গ্রুপের সাবেক আহবায়ক ও সাধারণ মালিকদের পক্ষথেকে সংবাদ সম্মেলন

248

আবু সাঈদ হেলাল স্টাফ রিপোর্টার

বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে বগুড়া মোটর মালিক গ্রুপের সাবেক আহবায়ক ও সাধারণ মালিকদের পক্ষথেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ফটিক অধিকারী।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৯ ফেব্রুয়ারি এ্যাড, শাহীন হত্যার হুকুমের প্রধান আসামী আমিনুল ইসলামের নেতৃত্বে ২/৩শ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-সস্ত্র লাঠি শোঠা নিয়ে চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালের আশেপাশে অবস্থান করে পূর্ব পরিকল্পিতভাবে নিজের রাখা মোটর সাইকেলে অগ্নি সংযোগ করে। আমার উপর দোষ চাপানোর উদ্দেশ্যেই সংগঠিত করেছে। বগুড়া মোটর মালিক গ্রুপের কতৃত্ব ও নেতৃত্বের জের ধরে ২০১৯ সালেল ১৪ এপ্রিল রাত ১০ টায় শহরের উপ শহর এলাকায় কুপিয়ে হত্যা করা হয় পরিবহন ব্যবসায়ী এ্যাড, শাহিনকে। ওই মামলায় ১৪ জনের নামে আদালতৈ চার্জশিট দাখিল করে তদন্তকারি কর্মকর্তা।ওই হত্যাকান্ডে আমিনুল ইসলাম প্রধান আসামি অপর ৫ জন আসামি বগুড়ার আদালতৈ ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিল। অন্য আসামীরা জেল হাজতে থাকলেও কোন অদৃশ্য ক্ষমতাবলে প্রধান হুকুমের আসামি জামিনে বেরিয়ে এসে সুষ্ট পরিবহন ব্যবসায় নানান অপকর্ম করে চলেছে। এই কুখ্যাত খুনি ও সন্ত্রাসী পরিবহনে নানা অপকর্মের মূল হোতা। তাকে অীবলম্বে গ্রেফতার করে প্রচলিত আইনে সর্বোচ্চ শাস্তির কামনা করছি। তাকে গ্রেফতার করা না হলে এ্যাড, শাহিনের মত অনেককেই অকালে প্রান দিতে হবে।
তিনি বলেন, বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ বাণিজ্য মন্ত্রনালয়ের অধিভ‚ক্ত রেজিষ্টার সংগঠন। মালিক গ্রুপের প্রশাসক মহামান্য হাই কোর্টের আদেশ ও বাণিজ্য মন্ত্রনালয়ের নির্দেশ মতে ২০২১ সালের সাধারণ নির্বাচনের তফসিল প্রকাশ করেছে। তফসিলের নিমিত্তে ১ থেকে ২৪ নং শর্তগুলি প্রতিপালনের নিমিত্তে বিশেষ করে ২ নং শর্ত বাস্তবায়নের জন্য সদস্যদের মধ্যে মত বিনিময়ের উদ্দেশ্যে গত ৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাস টার্মিনালে উপস্থিত হলে পূর্বথেকে ওতপেতে থাকা আমিনুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের ও কর্তব্যরত পুলিশের উপর হামলা চালায়। এই হামলা প্রতিবাদ ও হামলঅকারিদের অীবলম্বে গ্রেফতার করে শাস্তির দাবি জানান। সংবাদ সম্মেলনে মালিক গ্রুপের সদস্যরা উপস্থিত ছিলেন।