বগুড়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে শাশুড়ি ও পুত্রবধূর জমজমাট লড়াই

202

আগামী ২৮ ফেব্রুয়ারি ৫ম ধাপে দেশের সর্ববৃহৎ বগুড়া পৌরসভা নির্বাচন । এবারের এই নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন শাশুড়ি ও পুত্রবধূ। বগুড়া পৌরসভায় ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে পুত্রবধূ রেবেকা সুলতানা এবং শাশুড়ি খোদেজা বেগম। এদের মধ্যে খোদেজা বেগম পেয়েছেন জবা ফুল প্রতীক আর লিমা পেয়েছেন চশমা প্রতীক।

শাশুড়ি বর্তমান নারী কাউন্সিলর খোদেজা বেগম পর পর তিনবার নির্বাচিত কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথম ও দ্বিতীয়বার তিনি বিএনপি দলীয় সমর্থন নিয়ে নির্বাচিত হয়েছিলেন। তৃতীয় বার তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচিত হন। এবারও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। কিন্তু এবার একই আসনে প্রার্থী হয়েছেন তারই ছেলের বউ (পুত্রবধূ) রেবেকা সুলতানা ওরফে লিমা।

তিনবারের নির্বাচিত কাউন্সিলর ও প্রার্থী খোদেজা বেগম বলেন, টানা ১৭ বছর ধরে আমি সাধারণ ও গরিব মানুষের পক্ষে কাজ করেছি। তাদের বিপদে-আপদে পাশে দাঁড়িয়েছি। এসব কাজ কর্মের প্রতিদান এবারও ভোটাররা তাঁকে দেবেন বলে তার বিশ্বাস। ছেলে বউয়ের প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, বাড়ির মধ্যে একটু সমস্যা আছে। তাই নিজের ছেলে আমার বিরুদ্ধে তাঁর বউকে দাঁড় করিয়ে দিয়েছে। তবে পুত্রবধূ তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করলেও তা নিয়ে আপাতত ভাবছেন না। নির্বাচনে জয়ের বিষয়ে তিনি আশাবাদী।

একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পুত্রবধূ রেবেকা সুলতানা লিমা বলেন, দীর্ঘদিন তিনি ওয়ার্ডবাসীর সঙ্গে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। তাতে তিনি ব্যাপক সাড়া পেয়েছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শত ভাগ আশাবাদী। একই এলাকা থেকে শাশুড়ির বিরুদ্ধে প্রার্থী হলেও তাঁর জয়ের ব্যাপারে তাকে কোনো বাধা মনে করছেন না।

তাঁরা দুজন ছাড়াও অন্য প্রার্থীরা ফাতেমা বেগম ছন্দ (আংটি), রাবেয়া খাতুন (টেলিফোন), আফরোজা আক্তার রিমা (আনারস), বিলাসী রানী সরকার (অটোরিকশা), শাহিনুর (দ্বিতল বাস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে শাশুড়ী ও পুত্রবধূর লড়াইয়ে শহর জুড়ে চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।