গাবতলীতে শিক্ষককে ছুরিকাঘাত মামলার আসামি গ্রেপ্তার না হওয়ায় ক্ষুব্ধ শিক্ষক শিক্ষার্থীরা

114

গাবতলী বগুড়া প্রতিনিধি

বগুড়ার গাাবতলীতে শিক্ষককে ছুরিকাঘাতের ঘটনায় প্রধান আসামিকে গ্রেপ্তারের দাবিতে সোচ্চার হয়ে উঠেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। নারী শিক্ষার্থীদের উত্ত্যক্ত করাসহ সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদ করায় প্রকাশ্যে ছুরিকাঘাত করা হয় শিক্ষক আহসান হাবীবকে।

এর আগে, গত বছর একই এলাকার অপর এক শিক্ষককে হাত-পায়ের রগ কেটে হত্যা করার ঘটনারও বিচার হয়নি আজও। গেল বছর ১০ই অক্টোবর, বগুড়ার গাবতলীর দুর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম শফিকের দু’পায়ের রগ কাটা মরদেহ উদ্ধার করা হয় সড়কের পাশ থেকে।

এ ঘটনায় ১২ জনের নামে হত্যা মামলা হলেও এখনো বিচার হয়নি হত্যাকাণ্ডের। সন্দেহভাজন আসামিরা জামিন পেয়েছেন উচ্চ আদালত থেকে।

এদিকে, গেল ১৫ই ফেব্রুয়ারি একই এলাকায় দুর্গাহাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আহসান হাবীবকে প্রকাশ্যে ছুরিকাঘাত করা হয়। নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ করায় স্থানীয় যুবক আল আমীন ও তার সহযোগীরা হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

আল আমীন এর বিরুদ্ধে অভিযোগ করে তারা বলেন,’আল আমীন একজন মাদক সেবী। সে এই অপকর্ম করেছে। পর পর দূর্গাহাটাতে তিনটা চারটা ঘটনা ঘটলো, অথচো প্রশাসন নির্বাক হয়ে থাকে।’

বিচার না হওয়ায় প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় দিন দিন শিক্ষক নির্যাতনের ঘটনা বাড়ছে দাবি করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষকরা। বগুড়া গাবতলী দূর্গাহাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রুহুল আমীন বলেন,’অতি শিঘ্রই এই সন্ত্রাসিকে আইনের আশ্রয়ে নিয়ে আসা হোক এবং কঠোর থেকে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক।’

বগুড়া গাবতলী মাধ্যমিক প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক একেএম পান্না মিয়া জানান,’এই সন্ত্রাসি যদি গ্রেপ্তার না হয়, তাহলে আমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন বেগবান করবো।

পুলিশ জানায়, অভিযুক্ত দুই আসামির মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া, অপর একজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তারা। বগুড়া গাবতলি-সারিয়াকান্দি সার্কেল সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন জানান,’এখন পর্যন্ত এই মামলার দুইজন আসামির মধ্যে একজন গ্রেপ্তার হয়েছে। অন্য জনকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। যে আসামি গ্রেপ্তার হয়নি, তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।’

বারবার শিক্ষকদের ওপর এমন হামলা হলেও প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় প্রকাশ্যে ঘুরে বেড়ায় আসামিরা।