তুচ্ছ ঘটনায় বগুড়ায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ,আহত ৫

180

স্টাফ রিপোর্টার

তুচ্ছ ঘটনায় বগুড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে শহরের সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় এই ঘটনা ঘটে। সংঘর্ষে ছুরিকাহত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবির ইসলাম খানসহ ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বিকেলে শহর থেকে ধুনট উপজেলা ছাত্রলীগের সমাবেশে যাবার পথে মোটরসাইকেলে ধাক্কা লাগাকে কেন্দ্র করে যুগ্ম সাধারণ সম্পাদক তাকবিরের সঙ্গে বাকবিতণ্ডা হয় জেলা কমিটির সদস্য জাহিদ হাসানের। সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি তখনকার মতো মিটে গেলেও ধুনট থেকে ফেরার পর রাতে আবারো দুই পক্ষ পরস্পরের ওপর চড়াও হয়। রাত ৯টার দিকে শহরের সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। ঘটে ছুরিকাঘাতের ঘটনাও।

জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস রাতে গণমাধ্যমকে জানান, ঘটনায় আহত জেলা ছাত্রলীগের নেতা তাকবির ও জাহিদ এবং সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের নেতা দুলালসহ ৫ জনকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তাকবিরের পেটের দুই স্থানে ছুরিকাঘাত এবং মাথায় আঘাত রয়েছে। তার শারীরিক অবস্থা কিছুটা গুরুতর।ঘটনা ঘটার পরপরই আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু।তিনি আহত ছাত্রনেতাদের খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য তাগিদ দেন। এদিকে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস বলেন
এটা দলীয় কোনো বিষয় নয়, ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে ঘটনার সূত্রপাত বলেও তিনি জানান।

জেলা কমিটির সাধারণ সম্পাদক অসীম কুমার রায় জানান, ঘটনায় ছাত্রলীগের যারাই জড়িত থাকুক না কেন, তদন্ত কমিটি করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।