বগুড়া শেরপুরে অনুষ্ঠিত হয়েছে কবি ও কবিতা মেলা

152

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

শহরের খেজুরতলা এলাকার প্রোগ্রেসিভ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে সকাল ১০ঘটিকায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন কবি মাহমুদ কামাল।

স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক লতিফ আদনান। সংগঠনের সভাপতি নাহিদ হাসান রবিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. লিয়াকত আলী সেখ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি রাহমান ওয়াহিদ ও বগুড়া অনুশীলন-৯৫ সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি মো. মনোয়ারুল ইসলাম। সাহিত্য আলোচনা করেন কবি-প্রাবন্ধিক শিবলী মোকতাদির ও মামুন রশীদ।

এইচ আলীম ও কুলছুম শেলীর উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শেরপুর উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. রায়হান, সংগঠনের উপদেষ্টা ময়নুল হক ডুপলে ও তৌহিদুজ জামান পলাশ। বিভিন্ন জেলা থেকে আগত কবিদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে পুরো শিক্ষা প্রাঙ্গন। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ শেষে শেলী সেনগুপ্তাকে কথাসাহিত্য সম্মাননা, জলিল আহমেদ কে কবিতা সম্মাননা, শারমিন সাথী কে প্রজন্ম সাহিত্য সম্মাননা ও শফিক সেলিম কে লিটলম্যাগাজিন সম্পাদক সম্মাননা প্রদান করা হয়। এ সময় সংগঠনের সহ-সভাপতি সেলিনা সুলতানা লিখন, সহ-সাধারণ সম্পাদক দিল আফরোজা বান সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি আবু সাঈদ ফকির, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, নির্বাহী সদস্যবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও সূধিজনেরা উপস্থিত ছিলেন।