সম্পদের হিসাব দেননি সাংসদ বাবলু,৭দিন সময় দিল দুদক

132

নির্বাচনী হলফনামায় মাসিক আয় ৪১৭ টাকা দেখিয়ে সাংসদ (স্বতন্ত্র) হওয়ার দুই মাসের মধ্যে গাড়ি (নোয়াহ হাইব্রিড) কিনে গণমাধ্যমে আলোচনায় আসা বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের এমপি রেজাউল করিম বাবলু ওরফে শওকত আলী গোলবাগী সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য আরও সাতদিন সময় প্রার্থনা করেছেন।

সম্পদ বিবরণীর দাখিলের চিঠি পাওয়ার পর রোববার বগুড়ার সমন্বিত দুদক কার্যালয়ে গিয়ে তিনি সময় আবেদন করেন। দুদকও তার সময় আবেদন মঞ্জুর করেছে।

দুদক কার্যালয় থেকে বের হয়ে সাংসদ রেজাউল করিম সাংবাদিকদের বলেন, আমি কাগজপত্র প্রমাণসহ আগামী তারিখে লিখিত জবাব দাখিল করব। সময় আপাতত মৌখিকভাবে দিয়েছেন। পরে হয়তো লিখিত আকারে দিবেন দুদক কর্মকর্তা।

জানতে চাইলে দুদকের সহকারি পরিচালক আমিনুল ইসলাম বলেন, গত সাত মার্চ সাংসদ রেজাউল করিম বাবলুর সম্পদের বিবরণী চেয়ে চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে ১৪ মার্চের মধ্যে হাজির হয়ে সাংসদকে তার সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়েছিল। ওই নোটিশের পরে আজ রোববার তিনি বগুড়ার দুদক কার্যালয়ে এসেছিলেন। তবে তিনি কোনো সম্পদ বিবরণী জমা দেননি। রেকর্ড-পত্র গোছানো হয়নি বলে সাংসদ সম্পদ বিবরণী জমা দিতে পারেননি।

আমিনুল ইসলাম আরও বলেন, সাংসদকে সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য সাত দিন সময় দেওয়া হয়েছে। আগামী ২৪ তারিখে তার (রেজাউল করিম) সম্পদ বিবরণী জমা দিতে হবে।