বগুড়ায় হোটেল নাজ গার্ডেন ও মম ইনকে আট লাখ টাকা জরিমানা

200

স্টাফ রিপোর্টার

মেয়াদ উত্তীর্ণ খাবার ও খাবারের গায়ে লেভেল না থাকার অভিযোগে বগুড়ার তারকা হোটেল নাজ গার্ডেন ও মম ইনকে ৮ লাখ টাকা জরিমানা করেছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৫ মার্চ) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মোঃ আসলাম উদ্দিন, বগুড়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক, স্যানিটারী ইন্সপেক্টর (সিভিল সার্জন) রাম চন্দ্র শাহাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বিভিন্ন জেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে এই অভিযান চালানো হয়। অভিযানে হোটেল নাজ গার্ডেন রেস্টুরেন্টে মেয়াদ উত্তীর্ণ খাবার, লেভেল বিহীন মাংস, গ্রীণ অলিভ, রং, চকলেটসহ বিভিন্ন খাবার দেখতে পাওয়া যায়। এজন্য ২০১৩ এর ৫৫ ধারা অনুযায়ী ওই রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেসঙ্গে মেয়াদ উত্তীর্ণ খাবার, লেভেল বিহীন মাংস, গ্রীণ অলিভ, রং, চকলেটসহ বিভিন্ন খাবার ডাষ্টবিনে ফেলে নষ্ট করা হয়। এছাড়াও মম ইনে অভিযান চালিয়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক দুটি হোটেলে ৮ লাখ টাকা জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।।