বগুড়ার শেরপুরে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

136

মোঃ জাকির হোসেন: শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে উপজেলা প্রশাসন। ১৯৭১ এর মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে শেরপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হচ্ছে। করোনা স্বাস্থ্যবিধি মেনে জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা করা হচ্ছে।
২৬ মার্চ (শুক্রবার) ভোর ৬ টায় ৩১ বার তপোধ্বনীর মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় এই অনুষ্ঠান।

৬ টা ১ মিনিটে উপজেলা নির্বাহি অফিসার মো. লিয়াকত আলী সেখের সভাপতিত্বে শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান প্রধান অতিথি হিসেবে প্রথমে উপজেলা পরিষদ শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানান।

পর্যায়ক্রমে শেরপুর উপজেলা প্রশাসন, বীর মুক্তযোদ্ধাগন, উপজেলা আওয়ামীলীগ, শেরপুর থানা, ফায়ার সার্ভিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শেরপুর উপজেলা প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, নেসকো, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও অন্যান্য পেশাজীবি সংগঠনের নেতাকর্মরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে সংক্ষিপ্ত আলোচনা ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮ টায় সরকারি ডিজে মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও বিভিন্ন বাহিনীর কুচকাওয়াজ, বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। জোহরের নামাজ শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা করা হয়।
দিনশেষে সন্ধ্যা ৭ টায় স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।