নওগাঁয় পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ,পুলিশসহ আহত ২৭,আটক ৬

178

মোঃ আতিকুর হাসান সজিব,( নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের কেডির মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। সংঘর্ষে সাত পুলিশসহ মোট ২৭ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় মিছিলে বাধা দেয় পুলিশ। নেতাকর্মীদের সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ছোড়ে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। মিছিলের নেতৃত্বে থাকা জেলা যুবদলের সভাপতি বাইজিদ হোসেন পলাশ সাংবাদিকদের জানান, কেডির মোড় থেকে মিছিলটি শুরু হয়ে প্রধান সড়কের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। নেতকর্মীদের ওপর লাঠিচার্জ করে। রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে তিনিসহ অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের গুলিতে আহত পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রকিবুল আক্তার সাংবাদিকদের বলেন, মিছিল থেকে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ছোড়ে। বিএনপি নেতাকর্মীদের হামলায় সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু জানান, পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর দুপুর ২ টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তারের নেতৃত্বে নওগাঁ শহরের তাজের মোড় এলাকার অন্বেষা নিশান ক্লাবে অভিযান চালিয়ে পুলিশ মুকুল হোসেন (৪৫), রেন্টু হোসেন (৪৪), সহিদুল ইসলাম (৪৬), আলাউদ্দিন বাবু (৫০), আনোয়ার হোসেন (৫০) ও এনামুল হক (৩২) নামের ছয় জনকে আটক করে নিয়ে গেছে পুলিশ।