সাংবাদিক সুমনকে নির্যাতনের ঘটনায় জড়িতদের তিন দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ

129

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

জুয়াড় আসর নিয়ে সংবাদ প্রকাশ করায় গাইবান্ধায় সাংবাদিক সুমন মন্ডলের উপর হামলাকারীদের তিন দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ । গত ৮ মার্চ হামলার পর আহত সাংবাদিক সুমন বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় মোঃ লিটন, মোঃ নজমল হক ও সেলিম মিয়া-কে আসামী করে গাইবান্ধা সদর থানায় একটি মামলা দায়ের করে । কিন্তু মামলা হওয়ার তিনদিন অতিবাহিত হলেও এখনো কোনো আসামী গ্রেফতার হয়নি । আসামীরাও বিভিন্নভাবে সুমন মন্ডল ও তার পরিবারকে মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদান করছে ।

অভিযোগ সূত্রে জানা যায়, রংপুর সংবাদ দৈনিক জাগো জনতা পত্রিকা ও কেটিভি বাংলার গাইবান্ধা জেলা প্রতিনিধি সুমন মন্ডল কয়েকদিন আগে জুয়াড়ীদের নিয়ে সংবাদ প্রকাশ করে এর কয়েকদিন পরেই গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামে অভিযান চালিয়ে বেশ কয়েকজন জুয়াড়ীকে আটক করে পুলিশ । জুয়াড়ীদের ধারনা সুমন মন্ডল তাদের ধরিয়ে দিয়েছে । এরই জেরে কুখ্যাত জুয়াড়ী লিটনের নেতৃত্বে নজমল ও সেলিম সহ কয়েকজন জুয়াড়ী ৮ই মার্চ পথ রোধ করে বেধরক মারপিট করে ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় । হামলার পর থেকে সুমন মন্ডল এখনো গাইবান্ধা জেলা হাসপাতালে চিকিৎসাধীন আছে ।

আহত সাংবাদিক সুমন বলেন, ঐ জুয়াড়ীরা আমার উপর হামলা করেই ক্ষান্ত হয়নি। মামলা দায়েরের পর এখন মামলা প্রত্যাহার করে নিতে আমাকে ও আমার পরিবারের সদস্যদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে, এ অবস্থায় আমি পুলিশের কাছে সহযোগিতা কামনা করছি।

এদিকে সুমনের উপর হামলার প্রতিবাদে ক্ষোভে ফুঁসে উঠেছে গাইবান্ধার সাংবাদিক মহল। তারা আসামীদের দ্রুত গ্রেফতারের পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।

এ বিষয়ে ঐ মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর বাপী কুমার জানান , আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে খুব শীঘ্রই তাদের আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।#