বগুড়া মটরস (প্রাঃ) লিঃ ও পাওয়ার ফিল্টার (কোং) লিঃ শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

334

স্টাফ রিপোর্টার

বিসিক শিল্প নগরী বগুড়া মটরস (প্রাঃ) লিঃ ও পাওয়ার ফিল্টার (কোং) লিঃ শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সোমবার )২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের সাধারণ সম্পাদক সামছুদ্দিন উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে বলেন গত বছরে এ প্রতিষ্ঠানে সভা হয়। সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত হয়।

বকেয়া ৫ মাসের বেতন আগামী ৬ মাসের মধ্যে পর্যায়ক্রমে প্রদান করা হবে এবং ৯৭ জন শ্রমিককে ২২ নভেম্বর হতে আগামী ৪ মাসের মধ্যে পর্যায়ক্রমে পুনর্বহাল করা হবে। কারখানার কর্তৃপক্ষ ২৩ নভেম্বর তারিখ হতে পর্যায়ক্রমে মোট ৪১জন শ্রমিককে কারখানায় পুনর্বহাল করে কারখানার ভিতরে শ্রমিকদের সাথে খারাপ আচরন করেই চলেছে এমনকি পর্যায়ক্রমে শ্রমিকদের ভর্য়ভীতি প্রদান করে সাদাকাগজ পত্রে স্বাক্ষর নিয়ে শ্রমিকদের সাথে প্রতারনা ও স্বড়যন্ত্র করছে। এরপরও দীর্ঘ ৪ মাস পেরিয়ে গেলে বাকি শ্রমিকদের কারখানা এমডি মোঃ তাহমিদুল ইসলাম পুর্নবহাল করেননাই।

এমনকি শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করেননাই। এ জন্য সকল বকেয়া বেতন পাওনা বাকি শ্রমিকদের আগামী ৩রা মের মধ্যে পূর্নবহাল না করা হলে আগামী ৪ঠা মে সকাল হতে কারখানার সামনে আমাদের পরিবার নিয়ে আমরন অনশন কর্মসূচী পালন করা হবে।।