পলাশবাড়ীতে ডাক বিভাগের ভবন নির্মাণে কি হচ্ছে কেউ জানেনা

138

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি:

পলাশবাড়ীতে ডাক বিভাগের ভবন নির্মাণে কি হচ্ছে তা কেউ জানেনা। সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পোষ্ট অফিস ডাক বিভাগ কর্তৃক ২ তলা ভবনের এক তালা ছাদ ঢালাই কালে কত টাকা বরাদ্দ উপস্থিত সংশ্লিষ্টের জিজ্ঞাসা করিলে কেউ কিছুই বলতে পারেনা।

৫ জুন সকালে উক্ত ভবনের এক তালা ঢালাই চলাকালে বগুড়া পোষ্ট অফিসের ইন্সপেক্টর আনোয়ার হোসেনের নিকট ভবন নির্মাণে কত টাকা বরাদ্দ ও কোন ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করছে জানতে চাইলে তিনি কিছু বলতে পারেনা। তথ্যানুসন্ধানে জানা যায় স্বপ্না কনষ্ট্রাকশন ঠিকাদার প্রতিষ্ঠান উক্ত ভবনটি নির্মাণ করছে। স্বপ্না কনষ্ট্রাকশন ঠিকাদার প্রতিষ্ঠানের নিজস্ব ইঞ্জিনিয়ার মেহেদী হাসানের সাথে কথা বললে তিনি জানান, স্বপ্না কনষ্ট্রাকশন ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে ভবন নির্মাণের কাজ করা হচ্ছে। ১ বস্তা সিমেন্টের বিপরীতে কয় ফ্যারা খোয়া ও কতটুকু বালি মেশানো হচ্ছে সে ব্যাপারে জানতে চাইল তিনি বলেন ঠিকাদারের সঙ্গে কথা বলেন। তবে সংশ্লিষ্ট শ্রমিক সূত্রে জানা যায়, ৬ ফ্যারা খোয়া, ৫ ফ্যারা বালি ও ১ বস্তা সিমেন্ট মিশিয়ে ভবন নির্মাণের কাজ চলছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ১ বস্তা সিমেন্টের বিপরীতে ৭ ফ্যারা খোয়া ও ৫ ফ্যারা বালি মেশানো হচ্ছে।

৬ জুন সকালে পলাশবাড়ী পোষ্ট অফিসে কর্মরত পোষ্ট মাষ্টার শহিদুল ইসলামের সাথে ভবন নির্মাণের ব্যাপারে কথা বললে তিনি জানান, পুরাতন বিল্ডিং সংস্কারের জন্য বরাদ্দ এসেছে। কিন্তু পুরাতন বিল্ডিংটি জাতীয় মহাসড়কের অধিগ্রহণের মধ্যে পড়ায় উক্ত বরাদ্দ দিয়েই নতুন বিল্ডি নির্মাণ হচ্ছে। তিনি আরও জানান, ২ তলা বিশিষ্ট বিল্ডিং নির্মাণ হবে তবে বর্তমানে ১ তলা ভবন নির্মাণ করা হচ্ছে। কত টাকা বরাদ্দ ও ঠিকাদার প্রতিষ্ঠানের ব্যাপারেও তিনি কিছু জানেনা। এলাকার সচেতন মহল সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেন