শাজাহানপুরে গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক

254

দুলাল হোসেন শাজাহানপুর বগুড়া

বগুড়ার শাজাহানপুর উপজেলায় ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক এ কে এম মনিরুজ্জামান।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ডোমনপুকুর বুদাপাড়া গ্রামে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১৩টি ভূমিহীন পরিবারে জন্য নির্মিত এই ঘরগুলো পরিদর্শন করেন তিনি। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ঘরগুলো দেয়া হয়।

পরিদর্শনে এসে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী হিসেবে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক মনিরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা দেশে কোন ভূমিহীন, গৃহহীন মানুষ থাকবে না। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) আশিক খান, উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল জব্বার প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথমবারের মতো দেশে একসঙ্গে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে। প্রতি পরিবারের জন্য ২ শতাংশ খাস জমির মালিকানা দিয়ে বিনা পয়সায় দুই কক্ষ বিশিষ্ট ঘর বরাদ্দ করা হয়। এছাড়া দ্বিতীয় পর্যায়ো আরো ৫০ হাজার গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।