সোনাতলায় মানবিক সোসাইটির উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

187

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলার বয়ড়া কারিগরি স্কুল এ্যান্ড কলেজে ১১ জুন শুক্রবার সকালে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মানবিক বাংলাদেশ সোসাইটির সোনাতলা উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত ক্যাম্পে অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

সোনালী হাসি কমিউনিটি হসপিটাল এন্ড ফাতেমা ডায়াগনস্টিক সেন্টারের সার্বিক সহযোগীতায় ওই ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের কয়েকটি গ্রামের মানুষ থেকে ভিড় করেন। সার্জারী মেডিসিন মা ও শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ আশিকুর রহমান আজিজুল, মেডিসিন সানোলষ্টিট ডাঃ রুহুল আমিন, গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ জাকিয়াসুলতানা চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন। ডাক্তাররা স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত রোগীদের সেবা প্রদান করেন।
সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.মিনহাদুজ্জামান লীটন এই কার্যক্রমের উদ্বোধন করেন ও সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে এ্যাড.মিনহাদুজ্জামান লীটন বলেন, মানুষের সেবায় মানবিক বাংলাদেশ সোসাইটির উপজেলা শাখার আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ ও অন্যান্য সদস্যরা কাজ করছেন। তিনি প্রত্যাশা ব্যক্ত করে আরও বলেন,প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে । শুধু চরপাড়ায় নয়, পুরো উপজেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। লীটন সব সময় এমন মহতী উদ্যোগের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ।
মানবিক বাংলাদেশ সোসাইটির সোনাতলা উপজেলা শাখার আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ আলোচনা সভায় সভাপতিত্ব করেন। সূচনা বক্তব্যে জাহিদ বলেন,মানবিক বন্ধু আদম তমিজী হক স্যারের নির্দেশে প্রান্তিক জনগোষ্টির সু-চিকিৎসা নিশ্চিত জন্যই আজকের এ আয়োজন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গাবতলী হেলথ কমপ্লেক্স এর উপ-সহকারী মেডিকেল অফিসার ডাঃ হুমায়ন কবির ইবরান ও পাকুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মানিক সরকার ।
এসময় উপস্থিত ছিলেন মানবিক বাংলাদেশ সোসাইটি সোনাতলা উপজেলা শাখার সদস্য সচিব শাকিরুল ইসলাম কমেল, সোহান, ইদু, নিশাদুল, সুমন, পারভেজ, কাউসার, মাহমুদুল, শিপন, সৌরভ, মমিন,মুন্জু,মোনারুল, মুন্জু ২,সুফল,শাওন, শাকিল, সাব্বির, সাগর, আরিফুল,হাদু,সজিব, আল আমিন, জিসান, সিজান,রুহুল আমিন, আল আমিন, প্রমুখ।