পলাশবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের অগ্নিমহড়া

223

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বিভিন্ন স্থানে সার্বজনীন জনস্বার্থে গণসংযোগ এবং ভ্রাম্যমান অগ্নিমহড়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার (২৭ জুন) উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে গণসংযোগ ছাড়াও কাশিয়াবাড়ী বাজারে অগ্নিনির্বাপক সম্পর্কিত এ অগ্নিমহড়ার আয়োজন করে পলাশবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। স্টেশন অফিসার সাঈদ মো. ইমরানের নেতৃত্বে ফায়ার সার্ভিস ইউনিট সংশ্লিষ্টদের সমন্বয়ে সাঁজোয়া যানবাহনসহ সুসজ্জিত টীম শহরের জনসমাগম স্থানে এসব প্রদর্শন করছেন।

এসময় টায়ার এবং একটি গ্যাস সিলিন্ডারের সাহায্যে প্রজ্বলিত অগ্নিশিখার জলন্ত আগুনের লেলিহান শিখা পদ্ধতিগত কিভাবে নিয়ন্ত্রণসহ নেভানো যায় তা প্রদর্শন করা হয়। স্থানীয় সচেতন ও উৎসূক মানুষ একত্রিত হয়ে তা অবলোকন করেন। এসময় একটি আকস্মিক কিংবা ঘটনার আকস্মিকতায় অথবা যে কোনো সূত্রপাতে সৃষ্ট অগ্নিকান্ড কিভাবে নেভানো সম্ভব তা সরাসরি প্রদর্শন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জোয়ানরা এসময় সড়ক-মহাসড়কে সড়ক দূর্ঘটনা, ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানা সমূহে অগ্নি দূর্ঘটনা ছাড়াও এ সংক্রান্ত কাজ নির্বিঘ্নে করতে এলাকার সচেতন মহলসহ সর্বস্তরের সবার স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করেন।