রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে বিনামূল্যে ইনজেকশন পাচ্ছেন করোনা রোগীরা

220

আবু সাঈদ হেলাল স্টাফ রিপোর্টার

মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার কারণে মানষের চিকিৎসা সেবার মান ঠিক রাখার লক্ষে রবিবার (১৭ জুলাই) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে ইনজেকশন প্রদান করা হয়। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগে: জেনারেল মোহাম্মদ মহসিন, এমফিল এম পিএইচ এর নিকট কার্ডিনেক্স-৬০ ইনজেকশন (শুধমাত্র কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য) প্রদান করা হয়। ইনজেকশন প্রদান কালে আরও উপস্থিত ছিলেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা: মো: আব্দুল ওয়াদুদ, রোটারী ক্লাব অব বগুড়ার প্রেসিডেন্ট রোটা. সৈয়দ আহম্মদ কিরণ, কোভিডসুরক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ কমিটির চেয়ারম্যান ও ভাইস প্রেসিডেন্ট রোটা. নুরুল বাসার চন্দন, পাস্ট প্রেসিডেন্ট রোটা. মোস্তাফিজার রহমান, প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. ডা: মুনসুর রহমান।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগে: জেনারেল মোহাম্মদ মহসিন জানান, অন্যান্য সময়ের তুলনায় বর্তমানে রোগীর সংখ্যা অনেক বেশি। আমাদের চিকিৎসা সেবা স্বাভাবিক আছে। সেবার কোনও ঘাটতি নেই। তবে রোগীর চাপ বাড়লে চিকিৎসা সেবা ব্যহত হবে। তবে সচেতনতায় মহামারী করোনা ভাইরাস থেকে সবাইকে রক্ষা করতে পারে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা: মো: আব্দুল ওয়াদুদ জানান, বর্তমান আমরা সকলেই কঠিন সময় অতিক্রম করছি। আমাদের চিকিৎসা সেবার কোনও ঘাটতি নেই। শুধুমাত্র আমাদের সচেনতা বৃদ্ধি করতে হবে।

এই কঠিন সময়ে অনেক গরীব রোগীর পক্ষে এই ইনজেকশন এর খরচ বহন করা সম্ভব হয় না। এজন্যই তাৎক্ষনিকভাবে ঐ রোগীকে এই ইনজেকশন দিতেই রোটারি ক্লাব অব বগুড়া’র এই উদ্যোগ।

প্রসঙ্গত গত বছর করোনা মহামারী’র শুরু থেকে বিনামূল্যে কোডিভ-১৯ করোনা ভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত কার্ডিনেক্স-৬০ ইনজেকশন বিতরণ করে আসছে রোটারি ক্লাব অব বগুড়া।