শিবগঞ্জে বঙ্গমাতা’র জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

136

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়া শিবগঞ্জে “বঙ্গমাতা – সংকটে সংগ্রামে নির্ভীক পথযাত্রী ” প্রতিপাদ্য নিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব-এঁর ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
রবিবার সকাল ১১টায় শিবগঞ্জ উপজেলা পরিষদে অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন
উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, সহকারী কমিশনার (ভূমি) মৌলী মন্ডল, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাক্তার তারকনাথ কুন্ড, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফজলুল হক, থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাসমত উল্লা ।উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম সারোয়ার জাহান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, পরিসংখ্যান কর্মকর্তা আমিনুর ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা, প্রাণি সম্পদ কর্মকর্তা জাফরিন রহমান প্রমুখ।

জাতির সংকটে ত্রাতা হয়ে বঙ্গবন্ধুর আবির্ভাব, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং একটি স্বাধীন ভূখণ্ড ‘বাংলাদেশ’-এর প্রাপ্তিতে বঙ্গমাতার অসামান্য অবদানের কথা বক্তারা তুলে ধরেন আলোচনায়। বাদ যোহর উপজেলা জামে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ বাংলাদেশের স্বাধিকার আদায়ের সংগ্রামে আত্মদানকারী শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সবশেষে মোট দশজন অসহায় মহিলার মাঝে নগদ অর্থ সহায়তা এবং সেলাই মেশিন বিতরণ করা হয়।