শাজাহানপুরে মিথ‍্যা ষড়যন্ত্র মূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

158

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: শাজাহানপুর উপজেলাধীন বগুড়া পৌরসভার ১৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহাজ্ব খোরশেদ আলম সহ অন‍্যান‍্যের বিরুদ্ধে মিথ‍্যা ষড়যন্ত্র মূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার সকাল ১১টায় কাউন্সিলের ব‍্যক্তিগত অফিসে লিখিত বক্তব্য পাঠ করেন অত্র ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খোরশেদ আলম।
এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন; আমার বেতগাড়ী এলাকায় গত ১৬ নভেম্বরে ছোট ভাই হোসেন আলীর উপর একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে সে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ফলে গুরুতর আহত হয়। এ ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রকৃত দোষীদের কঠোর শাস্তি দাবী করছি। আমি ও আমার এলাকাবাসী ঘটনাটি জেনে খুবই মর্মাহত হয়ে যখন প্রতিবাদ মূখর হয়ে উঠি ঠিক তখন তার কিছুদিন পরেই শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করা হয় । সেই মামলাতে আমাকে ১নং আসামী আমার বড় ছেলে ইকবাল মাহমুদ রাশেদকে ৩নং আসামী এবং আমার ছোট ছেলে রাকিব হাসানকে ৪নং আসামী করে মোট ১৪ জনের নামে মামলা দায়ের করেন। মামলার বিষয়টি আমি জেনে নির্বাক ও হতভম্ব হয়ে পড়ি এবং আমার এলাকাবাসীরাও প্রায়ই বিক্ষুব্দ হয়ে পরে। এর পর থেকে আমরা ঘটনার বিষয়ে তীক্ষ্ণ দৃষ্টি রাখি যে এ ঘটনায় প্রকৃত অপরাধী কে বা কাহারা। এর এক পর্যায়ে বিভিন্ন মারফত জানতে পারি ভিকটিম নিজেই একাধিক বার উচ্চারণ করেছে আমাদের বাড়ীর পাশে বাইপাস এলাকাতে ইট ভরাট কাজে তিনি একজন ট্রাকের মালিক হিসেবে ট্রাক পরিবহনের কাজ করতেন এটা আমরা মিডিয়া ও পত্রিকা মারফত জেনেছি। ঐ কাজে আরেকটা পক্ষের সাথে মূল যে পক্ষ তার সাথে বিরোধ হয়। সেই বিরোধটা নাকি তিনি নিষ্পত্তি করে দিয়েছে সেটিও আমরা আপনাদের মাধ্যমেই জানতে পারি। এতেই নাকি বিরোধী পক্ষ ক্ষিপ্ত হয়ে তার উপর হামলা করেছে। পরবর্তীতে সে গত ২২ নভেম্বর শাজাহানপুর থানায় আমার ও আমার সন্তানদের অভিযুক্ত করেছে। পরে আমি আইনী প্রক্রিয়ায় জামিনে আছি এবং আমার সন্তানদের কেও জামিনের জন্য আইনের আশ্রয় গ্রহণ করছি। ইতিপূর্বে এ ঘটনায় ভিকটিম বেতগাড়ী বাইপাস মোড়ে প্রতিবাদ স্বরুপ একটি মানববন্ধন করেছে। সেই মানববন্ধনে আমার ও আমার সন্তানদের ছবি সন্ত্রাসীদের সাথে ছাপিয়ে প্রতিবাদ করেছে। এতে আমি সমাজে কিছুটা সম্মানের ক্ষুণ্ন হয়েছি। তার পরিপ্রেক্ষিতেই আজ শুক্রবার সকাল আমি আমার শুভাকাঙ্খীদের নিয়ে মানববন্ধন করার সিদ্ধান্ত নেই। আমার মানববন্ধনের খবর পেয়ে ঠিক একই সময়ে তারাও মানববন্ধন করার জন‍্য এলাকায় মাইকিং করতে থাকে। পরে আমি যাতে করে সহিংসতা না হয় তার থেকে নিজেকে বিরত রাখতে আমরা মানববন্ধন স্থগিত ঘোষনা করেছি।
এবিষয়ে শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে কথা বললে তিনি আমাকে সাধুবাদ জানিয়েছেন। অবশেষে আমি এই মিথ‍্যা ষড়যন্ত্র মূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনের মাধ্যমে সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত অপরাধীদের শাস্তি কামনা করছি।