মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির (মাতপস)এর বিশ্ব মানবাধিকার দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

223

নিজস্ব প্রতিবেদক

এবারের বিশ্বব্যাপী মানবাধিকার দিবসের প্রতিপাদ্য স্লোগান “মানুষে মানুষে বিভেদ ভুলি সাম্যের সমাজ গড়ি” শীর্ষক প্রতিপাদ্য সামনে রেখে মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি সিলেট বিভাগীয় কমিটির আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস ২০২১ উপলক্ষে ১০ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩ টা ৩০ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে র্র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি সিলেট বিভাগীয় কমিটির নারী ও শিশু সচিব ডাঃ ফারহানা বেগম হেনা ও সাংগঠনিক সচিব মিজানুল হকের পরিচালনায়। প্রধান অতিথি কেন্দ্রীয় সাংগঠনিক সচিব ও সিলেট বিভাগীয় সমন্বয়ক এনামুল ইসলাম তালুকদার

আলোচনা সভায় অংশগ্রহণকারী মানবাধিকার কর্মীদের উদ্দেশ্যে বলেন: ক্ষুধা মুক্ত, দুর্নীতি মুক্ত, মাদক মুক্ত সমাজ গড়া এবং গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করা এবং সমাজে ন্যায় বিচার, সাম্য প্রতিষ্ঠা করা মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির উদ্দেশ্য এবং তিনি আরও বলেন দুর্নীতি ও অনিয়ম আইন অমান্যকারীদের বিরোদ্ধে সব সময় মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি সোচ্ছার। বিশেষ অতিথি হিসাবে উপস্হিত বক্তব্য রাখেন দৈনিক আজকের সিলেট চিফ এডিটর সাইফুর রহমান তালুকদার বিশেষ অতিথি আইন সহায়তা কেন্দ্র আসক এর বিভাগীয় প্রতিনিধি রকিব আল মাহমুদ।
সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে র্র্যালি শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার সিলেট এ শেষ করে।
উক্ত র্র্যালিতে সিলেট বিভাগীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিতি ছিলেন,সিলেট বিভাগীয় যুগ্ম সাংগঠনিক সচিব কামরুজ্জামান কামরুল, সাংগঠনিক সচিব মিজানুল হক দপ্তর সচিব মোঃ শফিকুল ইসলাম সমাজ সেবা সচিব নাসরু আহমেদ চৌধুরী, বকুল হোসাইন নির্বাহি সদস্য মোঃ শ্যামল দেবনাথ, আবু বক্কর ও , প্রচার সচিব আতুকুর রহমান প্রমুখ।