বগুড়ায় স্কুলছাত্রী অপহরণের সাতদিন পর নারায়নগঞ্জ থেকে উদ্ধার ; গ্রেফতার-২

192

শাহজাহান আলীঃ স্টাফ রিপোর্টার;

বগুড়ার ধনুটে দশম শ্রেণি পড়ুয়া স্কুলছাত্রীকে অপহরণের সাতদিন পর ঢাকা নারায়নগঞ্জ থেকে উদ্ধারসহ সহদর দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার পরানপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে মোঃ তরিকুল ইসলাম(৩০) ও তার ছোট ভাই মোঃ নবীন হোসেন(২৮)। আজ বৃহস্পতিবার দুপুরের পর তাদেরকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ধনুট উপজেলার চিথুলিয়া গ্রামের এক ক্ষুদ্র ব্যবসায়ীর মেয়ে গোপালনগর নানা বাড়ি থেকে গোপালনগর সালেহা জহুরা উচ্চ বিদ্যালয়ে দমশ শ্রেণিতে পড়াশোনা করে। বিদ্যালয়ে যাতয়াতের পথে বখাটে তরিকুল ইসলাম ওই মেয়েকে প্রেমের প্রস্তাব দেওয়ার পাশাপাশি বিভিন্ন ভাবে উত্যক্ত করে। কিন্তু মেয়েটি তার প্রেম প্রস্তাবে সাড়া না দেওয়ায় গত ৩ ফেব্রুয়ারি মেয়েটি তার নানা বাড়ির পার্শ্ববর্তী একটি মুদির দোকানে কেনাকাটা করতে যায়। এসময় তরিকুল ও তার লোকজন মুদির দোকানে যাওয়ার রাস্তা থেকে সিএনজি যোগে ওই মেয়েকে অপহরণ করে নিয়ে যায়।
এ ঘটনায় ৪ ফেব্রুয়ারি স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে তরিকুল ও তার ছোট ভাই নবীর হোসেনসহ আরও অজ্ঞাত ৩ জনকে আসামি করে ধনুট থানায় একটি অপহরণ মামলা দায়েরের করেন।
৯ ফেব্রুয়ারি বুধবার রাতে ধনুট থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ঘটনার সাতদিন পর তরিকুল ও নবীনকে ঢাকার নারায়নগঞ্জ থেকে গ্রেফতার করেন।
ধনুট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা বালা সিন্ধু এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান,অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধারসহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও জানান অপহরণের অভিযুক্ত গ্রেফতারকৃত তরিকুল ও নবীনকে আজ দুপুরের পর বিজ্ঞ আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।