কৃষি ও কৃষক ছাড়া দেশ জাতির উন্নয়ন সম্ভব না: মজনু

147

আবু সাইদ হেলাল স্টাফ রিপোর্টার

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, কৃষি ও কৃষক ছাড়া দেশ জাতির উন্নয়ন সম্ভব না। এ কারণে কৃষক লীগ আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংগঠনকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। কৃষি প্রধান বাংলাদেশে কৃষি ও কৃষকের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে কৃষক লীগ ওতপ্রোতভাবে জড়িত। সেজন্য ভবিষ্যতে এমন নেতৃত্ব আসতে হবে যারা কৃষকদের সঙ্গে একটা নিবিড় সম্পর্ক গড়ে তুলতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিখাতে বহুবিধ উন্নয়নের চিত্র তুলে ধরে মজনু বলেন, সার কেনার জন্য এখন আর লাইন দিয়ে দাঁড়িয়ে থাকতে হয় না। সরকার কৃষিখাতে নানা ধরনের ভতুকি প্রদান করছে, বিভিন্ন ধরনের কৃষি যন্ত্রপাতি দিচ্ছে। তিনি বলেন, সারা দেশে কৃষক লীগকে সুসংগঠিত করে কৃষক-জনতার সার্বিক উন্নয়ন সাধন করাই হবে কৃষক লীগের মূল নীতি।

আজ বৃহস্পতিবার দুপুরে অডিটোরিয়ামে শেরপুর উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। সম্মেলনের উদ্বোধক ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান বিপ্লব।

উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট গোলাম ফারুক, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, শেরপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, জেলা কৃষক লীগের সহ-সভাপতি ও দায়িত্ব প্রাপ্ত নেতা আনোয়ার পারভেজ বাবু, সেচ বিয়ষক সম্পাদক ও দায়িত্বপ্রাপ্ত নেতা মিজানুর রহমান মিজান। উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লিটনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস উদ্দিন মিন্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল বারী ডাবলু, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, শাহিন কাদির জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, আরিফুল ইসলাম সুমন, কৃষি বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন, বকুল আহম্মেদ, সদস্য বজলার রহমান বকুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভুট্রু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরে আলম সানি, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানাসহ প্রমুখ।

সম্মেলন শেষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহন হয়। গননা শেষে ৬৩ ভোট পেয়ে শেরপুর উপজেলা কৃষক লীগের সভাপতি নির্বাচিত হন এম এ খালেক ও ৬৫ ভোটে সধারণ সম্পাদক পদে নির্বাচিত হন গোলাম মোস্তফা লিটন।