বগুড়ার বামনপাড়ায় ওরস মাহফিল অনুষ্ঠিত

83

এস আই সুমন,স্টাফ রিপোর্টার,বগুড়াঃ বগুড়া সদরের নামুজা ইউনিয়নের বামনপাড়া ( বড় সরলপুর) চারমাথা মাদারতলা পীরে কামেল হযরত শাহ কামাল (রঃ) এর মাজার শরীফে বৃহস্পতিবার বাৎসরিক ওরশ মাহফিল অনুষ্ঠিত হয়।

নামুজা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব আলী আহম্মেদ রাজু।
তিনি বলেন যুগেযুগে বাংলাদেশে সহ এ উপমহাদেশে ওলী আওলীয়া ও পীরে কামেল গন এসে ইসলামের দাওয়াত দিয়ে অ-মুসলিমদেরকে কুরআনের দাওয়াত দিয়ে তাদের পথে আহ্বান জানানোর জন্য। আমরা যদি তাদের পথ অনুস্বরণ করে সমাজে কাজ করি তাহলে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি পাবো ইনশাল্লাহ।
এসময় বরেন্য অতিথি হিসাবে কুরআন, হাদিস ও বিভিন্ন তাফসির থেকে ওলী আওলিয়াদের জীবনী সম্পর্কে যুক্তি সহ আলোচনা করেন সদর উপজেলার সাব- রেজিষ্টার মোঃ মঞ্জুরুল ইসলাম।
আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেমার্স এলিভেটর লিঃ ঢাকার মহিবুর রহমান, আরও উপস্থিত ছিলেন সমাজ সেবক ও নামুজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আফজাল হোসেন,আলহাজ্ব জালাল উদ্দিন,বাচ্চু মিয়া,শিল্পপতি আলী আজম সবুজ, এবারক হোসেন রাঙ্গা, জাহিদুর রহমান, সাজ্জাদুর রহমান সাজ্জাদ,বিশিষ্ঠ পোল্ট্রি ব্যবসায়ী বায়েজিদ হোসেন,রফিকুল ইসলাম,টিটু,জিন্নাহ মিয়া সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও আয়োজক কমিটির সকল সদস্যবৃন্দ।
কুরআন ও হাদিস থেকে তাফসির পেশ করেন পীরজাদা হযরত মাওঃ মোঃ রুহুল কুদ্দুস সুরে ইলাহী যুক্তি বাদী সংসারদিঘী, শিবগঞ্জ বগুড়া।
সকাল তবারক বিতরণ করা হবে বলে আয়োজক কমিটির নেতৃবৃন্দ জানান।