শাহজাদপুরে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ১, আহত ৩০

270

শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি : শুক্রবার সকাল থেকে পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের পূর্বচরকৈজুরী গ্রামের ইউপি সদস্য চুন্নু গ্রুপ ও সাবেক ইউপি সদস্য গফুর গ্রুপের মধ্যে দফায় দফায় ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে ১ জন নিহত এবং নারী ও শিশুসহ কমপক্ষে ৩০ জন গ্রামবাসী আহত হয়েছে। নিহত গঞ্জের খা (৫০) পূর্ব চরকৈজুরি গ্রামের বাসিন্দা। আহতরা হলেন, মামুন (৩০),আসাদুল (২৮), আইয়ুব আলী (৪২), শফিকুল (৩৭), ফজিলা (৫০), আমিরুল (২৭), শান্তি (৬০), আয়শা (৩৫), ঊর্মি (১৩), চম্পা (৩৫), ইসরাফিল (৩৫), আনোয়ারা (৮০) ও নাসিমা (৩৫)। আহতদের শাহজাদপুর, এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হসপিটাল ও সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় অন্তত উভয় পক্ষের ১৮ টি বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলাম ও শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমদু খান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল থেকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। উভয়পক্ষই মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসী জানায়, পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এদিন সকালে কৈজুরী ইউপি সদস্য চুন্নু, মোশারফ খা, আইয়ুব আলী ও মোহাম্মদ খা’র নেতৃত্বে ৪০/৫০ জন গ্রামবাসী দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে সাবেক ইউপি সদস্য গফুর গোষ্ঠীর লোকজনের ওপর হামলা চালায়। এসময় বাধা দিতে গেলে উভয় গোষ্ঠী ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ফলে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় আইয়ুব আলী, হারুন, সেলিম, গফুর মেম্বর, অকিল ব্যাপারী, আবুল, বক্কার, শাহজাহান, শামীম, শাহালম ডাক্তার, লতিফ মোল্লা, নুরু মোল্লাসহ ১৮ টি বাড়িঘর ভাংচুর ও ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে।
সাবেক ইউপি সদস্য গফুর ও তার সমর্থকদের দাবী, ‘গঞ্জের খা মারা যাবার পর প্রতিপক্ষ চুন্নু গোষ্ঠীর লোকজন ক্ষতের সৃষ্টি করে তার দায় তাদের ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছে ।’ অন্যদিকে, তাদের এ অভিযোগ অস্বীকার করে চুন্নু গোষ্ঠীর লোকজন দাবী করেন, ‘গঞ্জের খা’কে গফুর গোষ্ঠীর লোকজন হত্যা করেছে।’
এ বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খানের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।