বর্তমান সরকার স্বল্প খরচে জৈব সার তৈরিতে সহযোগীতা করছে- জেলা কৃষি অফিসার

169

আকাশ স্টাফ রিপোর্টার -রবিবার সন্ধ্যায় বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের তেলিহারায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- ১১ প্রজেক্ট ( এনএটিপি- ২) এর আওতায় অগ্রানিক এগ্রোফার্ম জৈব সার উৎপাদন কেন্দ্রের সিআইজি কৃষকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শেখেরকোলা ইউপি চেয়ারম্যান প্রভাষক কামরুল হাসান ডালিমের সভাপতিত্বে ও শাফিউল ইসলাম শফির সার্বিক ব্যবস্থাপনায় ও সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে, উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপ-পরিচালক, অতিরিক্ত পরিচালকের কার্যালয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার কামাল উদ্দিন তালুকদার। তিনি বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে স্বল্প খরচে কৃষকদের মাঝে কৃষি উপকরণ প্রদান করে যাচ্ছে। যাতে করে কৃষকেরা সকল প্রকার কৃষি উৎপাদন করতে পারে। জৈব কম্পোষ্ট সার দিয়ে ফসল ফলালে ফসল বৃদ্ধি পায় এবং বিষমুক্ত ফসল উৎপাদন করা যায়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষি সম্প্রসারণ অধিদপ্তর এর অতিরিক্ত উপ পরিচালক খামারবাড়ি বগুড়া এর শাহাদুজ্জামান, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, , উদ্যোক্তা আশরাফিয়া ইসলাম তোশিবা, ইউপি সদস্য সহিদুল ইসলাম, মোকলেছার রহমান দিপু,মুকুল হোসেন সহ এলাকার কৃষক কৃষাণী ও গন্যমান্য ব্যক্তি বর্গ।