বগুড়া সদরের শাখারিয়ায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

173

স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের তত্বাবধানে বিশ্বব্যাপী করোনা মহামারি পরিস্থিতিতে সারাদেশে  শ্রমিক ও আর্থিক সংকটে অসহায় কৃষকের পাশে দাড়িয়েছে ছাত্রলীগ। সেই ধারাবাহিকতায় বগুড়া জেলা ছাত্রলীগ নেতা তৌহিদ আহমেদ এর উদ্যোগে  শ্রমি সংকটে থাকা বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়িনের উলিপুর পালপাড়ার বর্গাচাষি গফুর মিয়ার জমিতে স্বেচ্ছা শ্রম দিয়ে পাকা ধান কেটে গোলায় তুলে দেন ।

বগুড়া জেলা ছাত্রলীগ নেতা তৌহিদ বলেন ‘বিশ্বব্যাপী একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে অতিক্রম করছে। এ ধানের মৌসুমে কৃষকরা আরো বেশি সংকটে । শ্রমিকের অভাবে ধান নিজের গোলায় তুলতে পারছিলোনা তাই আমরা ছাত্রলীগের আদর্শিক দায়বদ্ধতা থেকে স্বেচ্ছায় শ্রম দিয়ে গফুর চাচার পাশে দাড়িয়েছি’ ।

রোজা রেখেই আমরা ৩০ শতাংশ ধান কেটে এবং তা মেড়ে গোলায় তুলে দিয়েছি।

এ সময় আরো উপস্থিত ছিলো জেলা ছাত্রলীগ নেতা আব্দুল কাফি রনি, জাকারিয়া  ,ফাহাদ , নুর মোহাম্মাদ সাগর , বারী , নাজির , রাসেল , নাহিদ , সজিব ,পান্না , সিয়াম এবং সরকারী আজিজুল হক কলেজ ছাত্রলীগ নেতা আহসান হাবিব শুভ , ইব্রাহিম ,জিসান হাসু প্রমুখ।

কৃষক গফুর মিয়া বলেন,ক্ষেতের ধান পাকছে কিন্তু কাটার জন্য বিপদে ছিলাম। খবরে দেখলাম, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ধান কেটে দেয়ার নির্দেশ দিয়েছেন, আজ ছাত্রলীগের ছেলেগুলো আমার ধান কেটে দিয়েছে। এটা আমার কাছে অনেক খুশির ব্যাপার। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই, ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।