পত্নীতলার তরুণ উদ্যোক্তা মামুন রশিদ`র ৬০টি আম গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা

296

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর পত্নীতলা উপজেলার পত্নীতলা ইউনিয়নের বালুঘা গ্ৰামের আম চাষী তরুণ উদ্যোক্তা মামুন রশিদ (২৮) ৬০টি আম গাছ কেটে নিষ্ঠুরতা দেখিয়েছে দূর্বৃত্তরা।

মামুন রশিদ বালুঘা গ্ৰামের মোজাফফর রহমানের ছেলে। সে রাজশাহী কলেজে পড়াশোনার পাশাপাশি করোনার এই মহামারির সময় বসে না থেকে সে নিজ উদ্যোগে তার বাড়ির পাশে ১০ কাঁটা জমিতে ৭০টি আম রুপালি গাছ লাগিয়েছেন।

রবিবার(৩০ মে) সকালে তিনি বাগানে গিয়ে দেখেন ৬০টি আম গাছ কে বা কারা কেটে দিয়েছে। নিজের চোখে এই দৃশ্য দেখে তিনি ভেঙ্গে পড়েন।

মামুন জানান, কেউ হিংসা করে এই বাগান কেটে দিয়েছে। এতে আমার ১ লক্ষ ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে। তবে তিনি প্রশাসনের কাছে এর বিচার আশা করেন।

এ বিষয়টিকে ন্যাক্কারজনক বলে এলাকাবাসীরা জানান, ২ বছরের আম রূপালী গাছ কাটা হয়েছে। যে আম গাছগুলো কাঁটা হয়েছে সেগুলোতে খুব ভালো আম ধরেছিলো বলে জানান এলাকাবাসী । যারা এ কাজটি করেছেন; তাদেরকে বিচারের আওতায় নিয়ে আসা হোক।

পত্নীতলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান জানান, এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। অন্যদিকে মহল্লাবাসী এই অপরাধের বিচার দাবি করেছেন।

ক্ষতিগ্রস্ত উদ্যোক্তা মামুন রশিদ সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। এবিষয়ে তিনি  স্হানীয় কৃষি অফিসের সহযোগিতা কামনা করেছেন।