পলাশবাড়ীতে যানবাহন থামিয়ে চাঁদা উত্তোলনকালে ৩ জনকে আটক করেছে পুলিশ

215

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

বৈশ্বিক করোনাকালীন গাইবান্ধার পলাশবাড়ীতে যানবাহন থামিয়ে অবৈধ চাঁদা উত্তোলনকালে ৩ জনকে হাতেনাতে আটক করেছে থানা পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা যায়, বিশ্বজুড়ে বৈশ্বিক করোনাভাইরাস দুঃসময়কালীন যেকোনো চাঁদা আদায়ে স্বয়ং প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে ৩১ মে সোমবার সকালে পলাশবাড়ী পৌরশহরের ঘোড়াঘাট সড়কে সরকারি কলেজ মোড়ে ইজিবাইক ও সিএনজিসহ বিভিন্ন যানবাহন থামিয়ে একটি সংঘবদ্ধ গ্রুপ অবৈধ চাঁদা উত্তোলন করছিল।

গোপন সূত্রে খবর পেয়ে থানা অফিসার ইনচার্জের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মতিউর রহমানের নির্দেশে এসআই নূরে-আলম সিদ্দিকী, এসআই মানিক রানা, জিয়াউর রহমান ও এএসআই নূর আলমসহ সঙ্গীয় কনস্টেবল ওইস্থানে অভিযান চালায়। এসময় পলাশবাড়ী পৌরসভা নামীয় চাঁদা উত্তোলন করার রশিদ বহিসহ ৩ জনকে আটক করে পুলিশ। আটককৃতরা পৌর শহরের নুনিয়াগাড়ী গ্রামের মৃত নজির হোসেনের ছেলে ছানা উল্লাহ (৬৫), কালুগাড়ী গ্রামের মহসিন আলীর ছেলে রবিউল ইসলাম (১৯) ও একই গ্রামের আ: মান্নানের ছেলে আনোয়ার হোসেন (২২)।

পুলিশি প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা চাঁদা উত্তোলন বিষয়টির সত্যতা স্বীকার করেন। ডিউটি অফিসার এসআই আজিজ জানান, আটককৃত ৩ জন ছাড়াও অজ্ঞাত আরো ৫/৬ জনকে আসামী করে এ ব্যাপারে থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে, যার মামলা নং-২৭, তাং -৩১/৫/ ২১)। মামলার তদন্তকারী এসআই ঋষিকেশ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের গাইবান্ধা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।