বগুড়ায় মালয়েশিয়া প্রবাসির পাঠানো ২৫ লাখ টাকা আত্মসাৎ করল আপন ভাই

259

স্টাফ রিপোর্টার: : বগুড়ার গাবতলী উপজেলার মধ্যকাতুলী গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী বড়ভাই রহিদুল ইসলামের বিদেশ থেকে পাঠানো ২৫ লাখ টাকা ছোট ভাই শাহিদুল ইসলাম কর্তৃক আত্মসাতের পর বর্তমানে তাকে আর বাড়িতে বসবাস করতে দিচ্ছেনা আপন ছোটভাই। মারপিট ও হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুরসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদানেরও অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বগুড়ার গাবতলী উপজেলার মধ্যকাতুলি গ্রামে। আজ রোববার বেলা ১২ টায় বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মালয়েশিয়া প্রবাসী রহিদুল ইসলাম।

গাবতলী উপজেলার মধ্যকাতুলি গ্রামের মৃত বাবর আলীর ছেলে রহিদুল ইসলাম সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, তিনি গত ১০ বছর ধরে মালয়েশিয়ায় কর্মরত থাকাকালে আয় রোজগারের প্রায় ২৫ লাখ টাকা তার আপন ছোট ভাই শাহিদুল ইসলামের কাছে পাঠিয়েছেন। ২০১৮ সালে তিনি দেশে ফিরে আসেন এবং তার ভাই শাহিদুলের কাছে বিদেশ থেকে পাঠানো টাকাগুলো ফেরত চান। কিন্তু শাহিদুল তার টাকা ফেরত না দিয়ে আত্মসাত করেন। টাকা ফেরত চাওয়ায় শাহিদুল, অপর ভাই, জাহিদুল ইসলাম, ভাতিজা সানিফ প্রামাণিক, ভাবি শান্তনা বেগমসহ অন্যান্যরা মিলে তাকে ভয়ভীতি দেখায় এবং তাকে হত্যা করে লাশ গুম করবে বলেও হুমকি দেয়।

শুধু তাই নয়, গত ৮ জুন সকাল ৯টার দিকে তারা দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে তার বাড়িতে হামলা চালিয়ে তাকে বেদম মারপিট করে। এ সময় তার মা ছবে বেওয়া, স্ত্রী মারুফা বেগমসহ অন্যরা এগিয়ে এলে তারা তাদেরকেও মারধোর করে।

সংবাদ সম্মেলনে রহিদুল ইসলাম আরও অভিযোগ করেন হামলাকারিরা এ সময় তার মা ও স্ত্রীর গলায় থাকা দুটি সোনার চেইন, ঘরের আলমারীতে থাকা এক লাখ ৩৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। চলে যাওয়ার সময় তারা তার বাড়ির দরজা-জানালা ও ঘরের আসবাবপত্র ভাঙচুর করে। পরে এলাকাবাসি আহতদের উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করে দেন। এ ঘটনায় তিনি আদালতে মামলা দায়ের করেছেন।
সাংাবাদিক সম্মেলনে রহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় তিনি এবং তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি তার নিরাপত্তা নিশ্চিত করাসহ হামলার বিচার ও টাকা আত্মসাত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন।