বগুড়ায় গ্রামপুলিশ বাহিনী কর্মচারীদের মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

131

রাশেদ স্টাফ রিপোর্টার

জাতির জনক বঙ্গবন্ধু নির্দেশিত চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারীদের ন্যায় গ্রামপুলিশদের নূন্যতম বেঁচে থাকার দাবি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন বগুড়া জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক (ডিসি)র নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে। রবিবার (১৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো. জিয়াউল হকের নিকট এ স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন অনুষ্ঠানে সংগঠনের সভাপতি বিশ্বনাথ দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য জনাব রেজাউল করিম তানসেন। আরোও বক্তব্যে রাখেন, সংগঠনের সহ-সভাপতি শিবনাথ দাস, সাংগঠনিক সম্পাদক দীপ চাঁন, সাধারণ সম্পাদক আতাবুর রহমান। এসময় শহিদুল ইসলাম বাদল, দীপঙ্কর, নজরুল ইসলাম, আকরাম হোসেন, সরোয়ার হোসেন, শংকর রবি দাস, মাসুদুর রহমান, মিজানুর রহমান, আজিজার রহমান, বাদশা, আবু সাঈদ, প্রদীপ কুমার, গোপাল চন্দ্র, রুহিনী কান্ত, সুনীল চন্দ্র, সুভাষ চন্দ্র, সুশান্ত দাস, মনোরঞ্জন চন্দ্র, রতন চন্দ্র, আব্দুল গফুরসহ সংগঠনের বিভিন্ন উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু গ্রামপুলিশদের জাতীয় বেতন স্কেল প্রদানের জন্য নির্দেশ দিয়েছিলেন। এই মোতাবেক একটি পরিপত্র বিভিন্ন জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করা হয়। ১৫ই আগস্টের ট্রাজেডির পর আজ ৫০ বছর অতিক্রম হলেও তা এখনো বাস্তবায়ন করা হয়নি। অথচ এই ৫০ বছর অনেকের ক্ষমতার হাতবদল হয়েছে। আমরা গ্রাম পুলিশ কর্মচারী যে তিমিরে ছিলাম আজও সেই তিমিরেই আছি আমাদের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি বলেও জানান তারা।।