শেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দন্ডিত দুই প্রতিষ্ঠান

197

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়া শেরপুরের গাড়ীদহ এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর লাইসেন্স ছাড়া পন্য উৎপাদন ও বাজারজাত করায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

জানা যায় গাড়িদহ এলাকায় যমুনা এগ্রো নামে একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বিএসটিআই অনুমোদন বিহীন ভোগ্য পণ্য উৎপাদন এবং বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেল ৪.৩০ টায় শেরপুর উপজেলা প্রশাসনের যৌথ অভিযান পরিচালিত হয়। এসময় যমুনা এগ্রো প্রোডাক্ট এর স্বত্বাধিকারী গোডাউন তালা দিয়ে পালিয়ে যায়। ফলে তার গোডাউন সীল করে দেয় ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ময়নুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় সহযোগীতা করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন এর প্রকৌশলী জোনায়েত আহমেদ।

এছাড়াও একই দিনে বিকেল ৫.৩০টায় উক্ত আদালতের অভিযানে মেসার্স বাবলু ফিলিং স্টেশনের ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে পরিমাপে প্রতি ১০ লিটারে ৮০ মিলি করে জ্বালানি তেল কম প্রদান করায় প্রতিষ্ঠানটিকে ১ দিনের মধ্যে ত্রুটি মেরামত করার শর্তে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ময়নুল ইসলাম।