শিবগঞ্জে এক্সকাভেটারের ধাক্কায় এক নারী নিহত

208

শাহজাহান আলীঃ স্টাফ রিপোর্টার;

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্র ইউনিয়নে মাটি কাটার ভেকু মেশিনের (এক্সকাভেটর) ধাক্কায় মরিয়ম বেগম (৬৫) বছরের এক বৃদ্ধ মহিলা নিহত হয়েছে।

১১ ফেব্রুয়ারি(শুক্রবার) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা মাঝিহট্র ইউনিয়নর মোড়ইল পূর্বপাড়া গ্রামে ভকু দিয়ে পুকুর খনন করার সময় (CAT) ধাক্কায় ঘটনাস্থলেই মরিয়ম নিহত হন।
নিহত মরিয়ম ওই গ্রামের শাহাদাৎ হোসেনের স্ত্রী। এ ঘটনায় ভেকু মেশিনের চালক পালিয়ে গিয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ইন্সপেক্টর(তদন্ত)হাসমত উল্লাহ।
জানা যায়, মোড়ইল পূর্বপাড়া এলাকায় একটি সরকারি খাস পুকুর রয়েছে। সরকার থেকে সেই পুকুরটি স্হানীয় মসজিদের নামে নেয়। পুকুর ভরাট হয়ে যাওয়ায় শুক্রবারে সকালে অনুমতি ছাড়াই পুকুরের খনন কাজ চলছিল।
ওই পুকুরে পাশেই মরিয়ম বেগমের সবজি বাগানে কাজ করছিলেন। একপর্যায়ে মরিয়মের মথায় ওই ভেকু মেশিনের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মরিয়মের মৃত্যু হয়। এই ঘটনার পর পরই ভেকু চালক পালিয়ে যায়।
খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনা স্হল থেকে মরিয়মের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠায়।

শিবগঞ্জ থানার ইন্সপেক্টর হাসমত উল্লাহ জানান, নিহত মরিয়মের লাশ উদ্ধার করে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্হা প্রক্রিয়াধীন।