ছাত্র ইউনিয়ন সরকারি শাহ সুলতান কলেজ সংসদের ১৬ তম কাউন্সিল অনুষ্ঠিত

209
প্রেস বিজ্ঞপ্তি
আজ সকাল ১১ টায় সরকারি শাহ সুলতান কলেজ ক্যাম্পাসে ছাত্র ইউনিয়ন কলেজ সংসদের ১৬তম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি মোঃ সোহানুর রহমান ও পরিচালনা করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন। কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বগুড়া জেলা সংসদের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন এর সাবেক নেতা ও যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক মোঃ ছাব্বির আহম্মেদ রাজ।
কাউন্সিলের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয় ও ১ মিনিট নিরাবতা পালন করা হয়। এরপর সাংগঠনিক রিপোর্ট ও সাধারণ সম্পাদকের রিপোর্ট পাশ করা হয়। রিপোর্ট পরবর্তীতে আলোচনা অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন।
কাউন্সিল অধিবেশন থেকে বক্তারা অবিলম্বে সরকারি শাহ সুলতান কলেজে ক্যান্টিন স্থাপন, শিক্ষার্থী অনুপাতে শ্রেণিকক্ষ ও শিক্ষক সংখ্যা বৃদ্ধি, স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণ, শিক্ষার্থীদের পরিবহণ সংকট নিরসনে কলেজের শিক্ষার্থী পরিবহনকারী বাসের সংখ্যা বৃদ্ধি, আবাসন সংকট নিরসনে বন্ধ হল চালু ও নতুন হল নির্মাণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার অধিকার নিশ্চিত ও শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতকল্পে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানান।
১৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সরকারি শাহ সুলতান কলেজ কমিটিঃ
সভাপতিঃ বায়েজিদ রহমান
সহ-সভাপতিঃ সুজয় কুমার পাল
সাধারণ সম্পাদকঃ আব্দুল হামিদ সুজন
সহ সাধারণ সম্পাদকঃ ইমদাদুল হক
সাংগঠনিক সম্পাদকঃ আফ্রিক হাসান প্রান্ত
কোষাধ্যক্ষঃ ইমন হোসেন
দপ্তর সম্পাদকঃ শরিফুল ইসলাম
শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদকঃ আতাউল ইসলাম
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকঃ মেহেদি হাসান রনি
প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মোঃ সুমন রানা
সাংস্কৃতিক সম্পাদকঃ মোঃ নিয়ামত আলী
সদস্যঃ ১. সোহানুর রহমান
           ২. আলমগীর হোসেন
কমিটিতে ৪ টি পদ ফাঁকা রাখা হয়েছে, যা পরবর্তীতে কাজের ভিত্তিতে কো-অপ্ট করা হবে।