অপ্রপ্রচার ও মানহানীর প্রতিবাদে শাহজাদপুরে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

111

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: দেশের একটি প্রতিষ্ঠিত বেসরকারি স্যাটালাইট টেলিভিশনে অপ্রপ্রচার চালিয়ে মানহানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন শাহজাদপুরের প্রতিষ্ঠিত এক ব্যবসায়ী।

রোববার (২৭ মার্চ) দুপুরে শাহজাদপুর উপজেলা বণিক সমিতি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা বণিক সমিতির সাধারন সম্পাদক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী রবিন আকন্দ লিখিত বক্তব্যে দাবী করেন, গত ২৫ শে মার্চ দেশের একটি জনপ্রিয় বেসরকারী টিভিতে প্রচারিত এক প্রতিবেদনে নারী ফুটবলার আখি খাতুনের জন্য বরাদ্দের সুপারিশ করা জমি জবরদখলের অভিযোগ আমার বিরুদ্ধে করা হয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও মানহানীকর। প্রকৃতপক্ষে ওই জমি পত্তনি সূত্রে প্রাপ্ত হয়ে আমরা পূর্বপুরুষ থেকে ভোগদখল করে আসছি। উক্ত সম্পত্তি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে ও বিজ্ঞ আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি রয়েছে।’
সংবাদ সম্মেলনে রবিন আকন্দ আরও জানান, ‘প্রচারিত সংবাদে প্রতিবেদক উল্লেখ করেন আমি তাকে দেখে পালিয়েছি। কিন্তু আমি ওই দিন ব্যবসায়িক কাজে ঢাকায় ছিলাম যার প্রমাণাদি আপনাদের সরবরাহ করলাম। আমি দীর্ঘদিন ধরে শাহজাদপুরে সম্মানের সাথে ব্যবসা করে আসছি। শাহজাদপুর উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবেও সুনামের সাথে আমি দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে চলেছি। আমাকে জড়িয়ে প্রচারিত মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও চরম মানহানীকর উক্ত প্রতিবেদনের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সঠিক তথ্য প্রচারের আহবান জানাচ্ছি।
উক্ত সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ জেলা ও শাহজাদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।